ট্রেনযাত্রার নিরাপত্তায় ২৩০০ ফোর্স, সন্তুষ্ট যাত্রীরা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫৩ পূর্বাহ্ণ, আগস্ট ১৯, ২০১৮ | আপডেট: ১০:৫৩:পূর্বাহ্ণ, আগস্ট ১৯, ২০১৮
সাবেক আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ফাইল ছবি

টিবিটি জাতীয়: ঈদুল আজহায় ট্রেনে বাড়ি ফেরা যাত্রীদের নিরাপত্তায় দুই হাজার ৩০০ পুলিশ মোতায়েন করা হয়েছে। ফলে যাত্রীরা সন্তুষ্টি নিয়ে বাড়ি যাচ্ছেন।

রোববার (১৯ আগস্ট) কমলাপুর রেলওয়ে স্টেশনের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এ কথা বলেন।

তিনি বলেন, ট্রেনের সার্বিক ব্যবস্থাপনা ও নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত সন্তোষজনক। এবার ট্রেন ও যাত্রীদের নিরাপত্তায় মোট দুই হাজার ৩০০ পুলিশ মোতায়েন করা হয়েছে যা স্বাভাবিকের চেয়ে অনেক বেশি। যাত্রাপথে অজ্ঞান ও মলম পার্টির তৎপরতা বন্ধেও পুলিশ মোতায়েন রয়েছে।

আইজিপি বলেন, ঈদে বিভিন্ন পথে প্রায় এক কোটি মানুষ ঢাকা ছাড়ছে, আবার সারাদেশ থেকে পশুবাহী ট্রাক ঢাকায় আসছে। তবে সবাই স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরতে পারছে। নদীর স্রোতের কারণে কয়েকটি ফেরি সময়মত চলাচল করতে পারেনি। এ ছাড়া বাকি সব ঠিকই আছে।

যাত্রীদের ট্রেনের ছাদে ভ্রমণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ট্রেনের ছাদে যাওয়ার প্রবণতা অনেক আগে থেকেই। পার্শ্ববর্তী দেশ ভারতেও একই অবস্থা। তবে আমরা চাই তাদের যাত্রাটা নিরাপদ হোক।

এর আগে দুপুর ২টা ৫৫ মিনিটে কমলাপুর রেলস্টেশনে এসে স্টেশন এলাকা এবং প্ল্যাটফর্ম নম্বর ২ ও ৩ ঘুরে দেখেন আইজিপি। তিনি যাত্রী ও দায়িত্বরত স্কাউট সদস্যদের সঙ্গে কথা বলেন।

এ সময় প্ল্যাটফর্ম নম্বর ২ এ দাঁড়িয়ে থাকা ঢাকা- দেওয়ানগঞ্জ রুটের জামালপুর কমিউটার ট্রেনের যাত্রীদের সঙ্গে কথা বলেন আইজিপি। এ সময় ট্রেনের ছাদ ফাঁকা থাকলেও আইজিপি চলে যাওয়ার সঙ্গে সঙ্গে ট্রেনের ছাদ যাত্রীতে ভরে যায়।