ট্রেনের ৪৫০ যাত্রীর কাণ্ড!

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:২২ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০১৮ | আপডেট: ৩:২২:অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০১৮

বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করার অপরাধে ঢাকাগামী দুটি ট্রেনে ৪৫০ যাত্রীর কাছ থেকে জরিমানাসহ ভাড়া আদায় করেছে রেলওয়ের পাকশী বিভাগীয় ভ্রাম্যমাণ আদালত। আদায়কৃত অর্থের পরিমাণ ২ লাখ ৫২ হাজার টাকা।

সোমবার সকাল সাড়ে ৭টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ঢাকা অভিমুখী মাত্র দুটি ট্রেনে এ অভিযান চালানো হয়। এ সময় যাত্রীদের কাছ থেকে বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করায় এ পরিমাণ টাকা আদায় করা হয়।

পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগের আওতাধীন ঢাকাগামী একতা এক্সপ্রেস ও নীলসাগর এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনে ঈশ্বরদী বাইপাস, মুলাডুলি, বঙ্গবন্ধু সেতু (পশ্চিম) টাঙ্গাইল স্টেশন থেকে উঠা বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে এই পরিমাণ জরিমানাসহ ভাড়া আদায় করা হয়েছে।

দিনাজপুর থেকে ছেড়ে আসা ঈশ্বরদী বাইপাস হয়ে ঢাকাগামী ৭০৬ নং আন্তঃনগর একতা এক্সপ্রেস, চিলাহাটি হতে ছেড়ে আসা ঢাকাগামী ৭৬৬ নং নীলসাগর এক্সপ্রেস ট্রেন দুটিতে ভ্রাম্যমাণ টিকিট চেকিং অভিযান চালানো হয়। এ সময় যাত্রীদের কাছ থেকে এক লাখ ৫২ হাজার টাকা ভাড়া এবং এক লাখ টাকা জরিমানা আদায় করা হয় বলে জানান ডিসিও আনোয়ার হোসেন।

এ সময় পাকশী বিভাগীয় দপ্তরের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মজিবুর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর (জেটিআই) সাজেদুল ইসলাম বাবু, জুনিয়র ট্রাফিক ইন্সপেক্টের শাহিনূল ইসলাম, ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক (টিটিই) আব্দুল আলিম বিশ্বাস মিঠু, গোলাম কিবরিয়া, শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।