ট্রেন্টব্রিজে চেনা ছন্দে ভারত

প্রকাশিত: ৫:২৭ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০১৮ | আপডেট: ৫:২৭:পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০১৮

ট্রেন্টব্রিজে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থানে রয়েছে ভারত। প্রথম ইনিংসে ১৬৮ রানের লিড নিয়ে খেলতে নেমে দ্বিতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ভারত ২ উইকেট হারিয়ে ১২৪ রান তুলেছে তারা। মোট ২৯২ রানে এগিয়ে টিম ইন্ডিয়া।

দ্বিতীয় ইনিংসে দুই ভারতীয় ওপেনার ঝড়ের বেগে রান তুলতে শুরু করেন। একেবারে টি-টোয়েন্টি মেজাজে ছিলেন কে এল রাহুল। ৩৩ বলে ৩৬ রান করে আউট হন তিনি। ৪৪ (৬৩) রান করে আউট হন শেখর ধাওয়ান। দিনের শেষে ৩৩ রানে অপরাজিত রয়েছেন চেতশ্বর পূজারা। সঙ্গে ৮ রানে ক্রিজে রয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

এর আগে টেস্টের দ্বিতীয় দিনে দাপুটে বোলিং করেছে ভারতীয় পেসাররা। ভারতের ৩২৯ রানের জবাবে মাত্র ১৬১ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের প্রথম ইনিংস। ৫ উইকেট নিয়ে একা হাতেই ইংল্যান্ডকে শেষ করে দেন হার্দিক পান্ডিয়া। অ্যালিস্টার কুক এবং জেনিংস ইংল্যান্ডের দুই ওপেনার শুরুটা বেশ ভালই করেছিলেন। ৫৪ (২৯) রানে কুকুকে আউট করে ইংল্যান্ডকে প্রথম ধাক্কাটা অবশ্য দেন ইশান্ত শর্মা। পরের ওভারেই জেনিংসকে (২০) ফেরান বুমরা। এরপরেই ট্রেন্টব্রিজের বাইশ গজে পান্ডিয়া ম্যাজিক। মাত্র ৬ ওভার বল করে ২৮ রান দিয়ে তুলে নেন ৫টি উইকেট।

পান্ডিয়ার শিকার জো রুট, জনি বেয়ারস্টো, ক্রিস ওকস, আদিল রশিদ ও স্টুয়ার্ট ব্রড। শেষ দিকে বাটলার ঝোড়ো ব্যাটিং করে ইংল্যান্ডের ফলো অন বাঁচান। ৩৯ রান করেন জোস বাটলার।

ভারতের হয়ে ২টি করে উইকেট নেন ইশান্ত শর্মা ও জাসপ্রীত বুমরা। একটি উইকেট নেন মোহাম্মদ শামি। অভিষেক টেস্টে ঋষভ পন্থের শিকারও পাঁচ। উইকেটের পিছনে দাঁড়িয়ে নিলেন ৫টি ক্যাচ।