ডাকসু নির্বাচন আলোচনায় ডাক না পাওয়ায় ইশা ছাত্র আন্দোলনের ক্ষোভ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৯ | আপডেট: ৯:৪০:অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৯
সংগৃহীত ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন আয়োজনে সংবিধান সংশোধনী আলোচনায় ডাক না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

আজ বৃহস্পতিবার (১০ জানুয়ারী) বিকেলে গণমাধ্যমকর্মীদের কাছে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটির ঢাবি শাখার সভাপতি সাইফুর রহমান ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান এ ক্ষোভ প্রকাশ করেন।

সংবাদ বিজ্ঞাপ্তিতে বলা হয়, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ১৯৯১ সালের ২৩ আগস্ট প্রতিষ্ঠার পর থেকে শুরু করে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে বাংলাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে গঠনমূলক রাজনীতি করে যাচ্ছে। কিন্তু দুঃখ ও পরিতাপের বিষয় ঢাবি কর্তৃপক্ষের সাথে একাধিকবার বৈঠক ও যোগাযোগ করার পরেও আমরাসহ অনেক ছাত্র সংগঠনই এখন পর্যন্ত ইতিবাচক সাড়া পাইনি।

ডাকসু নির্বাচনে সব ছাত্র সংগঠনের অংশগ্রহণ নিশ্চিত করতে ঢাবি কর্তৃপক্ষ নিরপেক্ষ ভূমিকা পালনে ব্যর্থ হলে বহুল প্রত্যাশিত ডাকসু নির্বাচন সাধারণ ছাত্রদের নিকট অর্থবহ ও গ্রহণযোগ্য হবে না। নিরপেক্ষ ভূমিকা রাখতে ব্যার্থ হলে সাধারণ ছাত্র সমাজ নির্বাচন প্রত্যাখ্যান করবে এবং ডাকসু নির্বাচন বাতিলের দাবিতে আন্দোলন গড়ে তুলবে বলে বিজ্ঞাপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, ডাকসুর গঠনতন্ত্র সংশোধনের লক্ষ্যে ছাত্রসংগঠনগুলোর নেতৃবৃন্দের সঙ্গে বৃহস্পতিবার বৈঠকে বসে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল ১৩টি ছাত্রসংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।