ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থা অপরিবর্তিত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৩৪ অপরাহ্ণ, জুন ৫, ২০২০ | আপডেট: ৪:৩৪:অপরাহ্ণ, জুন ৫, ২০২০

করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তবে তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।

আজ শুক্রবার দুপুর সাড়ে ১২টায় জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু এসব তথ্য নিশ্চিত করেছেন।

জাহাঙ্গীর আলম বলেন, ‘ডা. জাফরুল্লাহ চৌধুরীর কিছুটা শারীরিক অবনতি ঘটেছে। চিকিৎসকরা মনে করেন সকাল থেকে এখন পর্যন্ত একই রকম। আপনাদের সকলের দোয়া চেয়েছেন ডা. চৌধুরী।’

এর আগে, শুক্রবার সকাল ১০টা ৪০ মিনিটে গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে জানানো হয়, ‘ডা. জাফরুল্লাহ চৌধুরীর কিছুটা শারীরিক অবনতি ঘটেছে। আপনাদের সকলের দোয়া চেয়েছেন ডা. চৌধুরী।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে উনার নিজের স্থা‌পিত প্র‌তিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতা‌লে ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফি, অধ্যাপক ডা. নজীবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

এর আগে, সকাল সাড়ে ৭টায় গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া আরেক পোস্টে ডা. জাফরুল্লাহর স্বাস্থের অবনতির কথা জানানো হয়।

এর পর আজ সকাল ১০টায় গণস্বাস্থ্য নগর হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. ফরহাদ হোসেন বলেন, ‘ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থা রাতে একটু খারাপ হয়েছিল। কারণ হঠাৎ শ্বাসকষ্ট শুরু হয়েছিল। তবে সকালের দিকে শ্বাসকষ্ট একটু কমছে। সকালে অল্প তরল জাতীয় নাস্তাও করেছেন তিনি।’

ফরহাদ হোসেন আরও বলেন, ‘আইসিইউ বা ভেন্টিলেটরের সাপোর্ট এখনো লাগেনি। তার পরিবারের সদস্যরাও সবাই পাশে আছেন।’

প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হওয়ার পর প্লাজমা থেরাপি নেন ডা. জাফরুল্লাহ। এতে উপকার পাওয়ায় গত ২৮ মে রাতে দ্বিতীয়বারের মতো প্লাজমা নেন। এ ছাড়া গত ৩০ মে রাতে তৃতীয়বারের মতো ডায়ালাইসিস করান তিনি। সেই সঙ্গে ব্রেথিং (শ্বাস-প্রশ্বাস) থেরাপিও নেন ডা. জাফরুল্লাহ।

গত রোববার ডা. জাফরুল্লাহ চৌধুরী জানিয়েছিলেন, তার স্ত্রী ও ছেলেও করোনায় আক্রান্ত হয়েছেন। এ দিন তিনি আরও জানান, তার শ্বাসকষ্ট হচ্ছে। তিনি অক্সিজেন নিচ্ছেন।