‘ডিজিটাল বাংলাদেশ’ এখন আর কোনো একক ব্যক্তি বা দলের ভিশন নয়: পলক

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২০ | আপডেট: ৫:০৩:অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২০
জুনাইদ আহমেদ পলক। ফাইল ছবি

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি(আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল বাংলাদেশ এখন আর কোনো একক ব্যক্তি বা দলের ভিশন নেই। এই ভিশন এখন দেশের ১৭ কোটি মানুষের ভিশনে পরিণত হয়েছে।

শুক্রবার (২৭ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে আগামী ১২ ডিসেম্বর চতুর্থ ডিজিটাল বাংলাদেশ উদযাপনের প্রস্তুতি গণমাধ্যমকে অবহিত করতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

পলক আরও বলেন, ২০০৮ সালের ১২ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের ভিশন বা রূপকল্প আমাদের সামনে রাখেন। সে বছরের ২৯ ডিসেম্বর নির্বাচনে জয়ের পর সেটি আর শুধু কোনো একক ব্যক্তি বা রাজনৈতিক দলের রূপকল্প ছিল না, পুরো সরকারের রূপকল্পে পরিণত হয়। আর এখন ডিজিটাল বাংলাদেশ শুধু স্বপ্ন বা রূপকল্পে সীমাবদ্ধ নেই। ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তব। এখন ডিজিটাল বাংলাদেশ পুরো দেশের।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, এবার করোনার কারণে অনলাইন অফলাইন আয়োজন মিলিয়ে টানা চতুর্থবারের মতো ডিজিটাল বাংলাদেশ উদযাপন করছি আমরা। বাংলা ও ইংরেজিতে দুটি ওয়েবিনার, দেশব্যাপী জেলা ও উপজেলায় ডিজিটাল বাংলাদেশের বিভিন্ন বিষয়ভিত্তিক রচনা, উপস্থিত বক্তৃতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সভা-সেমিনার এবং ওয়ার্কশপসহ বিভিন্ন আয়োজন থাকছে।

এ ছাড়া বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে অনলাইন কুইজ। কুইজে বিজয়ীদের উন্নতমানের ল্যাপটপ ও মোবাইলের মতো ডিভাইস পুরস্কার দেওয়া হবে বলেও জানান তিনি।

আগামী ১২ ডিসেম্বর (শনিবার) রাত ৮টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশের এগিয়ে যাওয়ার ১২ বছর নিয়ে আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করা হবে। এতে কি-নোট স্পিকার হিসেবে থাকবেন প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

ডিজিটাল দিবসের পুরস্কার বিতরণী এবং মূল অনুষ্ঠান ভিডিওবার্তার মাধ্যমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ উদ্বোধন করবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।