ডিমলায় নোংরা ও দুর্গন্ধ পরিবেশ সৃষ্টি করায় তিন ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯ | আপডেট: ৭:২৯:অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯
ছবি: টিবিটি

মোঃ সাদিক-উর রহমান শাহ্ (স্কলার), নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর ডিমলা উপজেলায় হোটেল রেস্তোরা ও মিষ্টির দোকান মালিকগণকে ৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ সৃষ্টি করার দায়ে এ জরিমানা করা হয়। রোববার (১৮-আগস্ট) বেলা ২ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার মুনের নির্দেশক্রমে ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নূর-ই আলম সিদ্দীকি এ জরিমানা করেন।

পেশকার রোকনুজ্জান রোকন ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট এর সঙ্গে থেকে গণমাধ্যমকে বলেন, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশের সাথে দুর্গন্ধ সৃষ্টি করার কারনে উপজেলা সদরের বাবুরহাট বাজারের মেইন রোড সংলগ্ন বৈশাখী রেস্তোরার মালিক মুকুল চন্দ্র সেনকে ৪ হাজার, মধুবন মিষ্টির দোকান এর মালিক আশিকুর রহমানকে ২ হাজার ও মা-যশোদা মিষ্টির দোকান মালিক বিষাদ চন্দ্র রায়কে ২ হাজার টাকা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করে নগদ আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট নূর-ই আলম সিদ্দীকি মা-যশোদা ও মধুবন দুই মিষ্টির দোকান মালিককে সতর্ক করে বলেন, আগামী ২/৩ দিনের মধ্যে নোংরা পরিবেশ ও দুর্গন্ধজযুক্ত পানি দোকানের আশপাশে যেন জমাট হয়ে না থাকে। এধরনের অপরাধ মূলক কর্মকান্ড আবার যদি পাওয়া যায়, তাহলে তাৎক্ষনিক আপনাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।