ডেঙ্গু শেষ পর্যন্ত কেড়েই নিল ছোট্ট সৈমীর প্রাণ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৮ | আপডেট: ৮:০১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৮

এডিস মশা ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিল তিন বছরের ছোট্ট সৈমী। চিকিৎসকের আপ্রাণ চেষ্টাতেও তাকে বাঁচানো সম্ভব হল না। সুমাইয়া ওরফে সৈমী তথ্য ক্যাডারের কর্মকর্তা ও বর্তমানে ডেপুটেশনে প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ে কর্মরত গুলশান উর্মির মেয়ে।

ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় ২৪ সেপ্টেম্বর সৈমীকে ভর্তি করা হয় রাজধানীর স্কয়ার হাসপাতালে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২৫ সেপ্টেম্বর) সকাল ৯টায় সৈমী মারা যায়।

কর্তব্যরত চিকিৎসকরা বলেন, ‘হঠাৎ করে সৈমীর প্লাটেলেট কমে যাওয়া এবং ‘ও’ পজিটিভ রক্তের জন্য ছুটোছুটি, শারীরিক অবস্থার অবনতি হলে প্রথমে পিআইসিইউ ও পরে আইসিইউতে স্থানান্তর ও লাইফ সাপোর্টে নেয়া হয়। সৈমীর এই অসুস্থতার ছবি ভাইরাল হয় সামাজিক মাধ্যমেও। সেখানে অনেকেই শিশুটির সুস্থ হয়ে উঠার জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছিলেন। কিন্তু সবাইকে কাঁদিয়ে চলে গেল সৈমী।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমারজেন্সি অপারেশনস অ্যান্ড কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. আয়েশা আক্তার সুমাইয়ার মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, প্রাথমিকভাবে প্রাপ্ত তথ্যানুসারে তিন বছর এক মাস আটদিন বয়সী শিশু সুমাইয়া ডেঙ্গু শকড সিনড্রোমে মারা গেছে বলে জানা গেছে।