ডেমরায় বাড়ী ভাড়া বৃদ্ধির আতংকে ভাড়াটিয়ারা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৯ | আপডেট: ৬:২০:অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৯
ডেমরা ।ছবি:সংগূহীত

মোঃহারুন-অর-রশিদ,ডেমরা প্রতিনিধি: ডেমরায় বাড়ী ভাড়া বৃদ্ধির আতংকে দিন কাটাচ্ছে ভাড়াটিয়ারা। বছরের শুরুতেই প্রায় বাড়ীর মালিকগণ বাড়ী ভাড়া বৃদ্ধির আগাম নোটিস প্রদাণ করেছে বলে অভিযোগ উঠেছে। এতে করে ভাড়াটিয়ারা পড়েছে চরম বিভ্রান্তিতে।

অনুসন্ধানে জানা যায়, সরকারী কোন নিয়মনীতির তোয়াক্কা না করে প্রতি বছর বাড়ীর মালিকরা বছর শুরুতেই ফ্লাট ভেদে ১ হাজার থেকে ৩ হাজার টাকা বৃদ্ধি করে থাকেন।

ভাড়াটিয়াদের কোন প্রশ্ন করার সুযোগ না দিয়ে উল্টো সাব জানিয়ে দেন, না পোশালে বাড়ী ছেড়ে চলে যান। এর ফলে প্রতি বছর এইসময়ে বাড়ির মালিক ও ভাড়াটিয়াদের মধ্যে কথা কাটাকটি থেকে শুরু করে হাতাহাতি হয়ে যায়,যা দু’পক্ষের জন্যই মঙ্গলজনক নয়।

ডগাইর এলাকার ভাড়াটিয়া ইউসুফ আলী জানায়, কোন কারন ছাড়াই আমার বাড়ির মালিক প্রতি জানুয়ারী মাসে ১হাজার টাকা ভাড়া বাড়িয়ে দেন। তিনি আক্ষেপ করে বলেন, সরকার তো প্রতি বছর বছর বেতন বাড়ায় না? তাই এতঅল্প বেতনে চাকুরী করে কীভাবে বাড়ি ভাড়া দিয়ে সংসার চালাবো।

এ ঘটনার সততা স্বীকার করে রানীমহল এলাকার বাড়ির মালিক মোঃ মাহবুবুর রহমান ভূইয়া জানান,সবাই বাড়িভাড়া বাড়ায় তাই আমিও বাড়িয়ে থাকি। তবে সঠিক একটি নিয়মনীতি থাকা উচিৎ বলে মনে করেন এলাকার সচেতন নাগরিক।