ডেমরায় লতিফ বাওয়ানী জুট মিলস পরিদর্শন করলেন : বস্ত্র ও পাট মন্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯ | আপডেট: ৬:২৯:অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯
ছবি: টিবিটি

মোঃ হারুন অর রশিদ, ডেমরা প্রতিনিধি: ডেমরায় লতিফ  বাওয়ানী জুট মিলে সোনালি ব্যাগ তৈরীর পাইলট প্ল্যান্ট
পরিদর্শন করলেন বস্ত্র ও পাট মন্ত্রী  গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

আজ দুপুরে ডেমরার লতিফ বাওয়ানী জুট মিলে সোনালি ব্যাগ তৈরীর পাইলট প্ল্যান্ট পরিদর্শন করেছেন তিনি। মন্ত্রী এসময়  সোনালী ব্যাগ তৈরী প্রকল্পের কর্মকর্তাদের সাথে কথা বলেন ।

মন্ত্রী  বলেন, নিষিদ্ধ ঘোষিত পলিথিনের বিকল্প হিসেবে পচনশীল পরিবেশ বান্ধব সোনালী ব্যাগ তৈরী প্রকল্পের উদ্বোধন করা হয় ১২ মে ২০১৭ সালে। বর্তমানে বিজিএমসির উদ্যোগে একটি ম্যানুয়েল পাইলট প্ল্যান্ট দিয়ে সোনালি ব্যাগ তৈরী করা হচ্ছে। এ প্রকল্পের কিছু মেশিন বাংলাদেশে নেই যা ইতোমধ্যে সরকার বিদেশ থেকে ক্রয়ের উদ্যোগ নিয়েছে।

এসময় বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন, খুব দ্রুত সময়ের মধ্যে বাণিজ্যিক ভাবে সোনালি ব্যাগ উ’পাদন শুরু হবে। বহি:বিশ্বে পাট জাত পণ্যের বাজার সম্প্রসারণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছে। বঙ্গবন্ধুর কন্যার নির্দেশে জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারে (জেডিপিসি) ২৩৫ দরনের পাটপণ্যের স্থায়ী প্রদর্শনী ও বিক্রয়কেন্দ্র চালু হয়েছে। পাটপণ্যের উৎপাদন, বাজারজাতকরণ ও ব্যবহার বাড়ানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার ।

এসময়  উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মিজানুর রহমান, বিজেএমসির চেয়ারম্যান শাহ মো: নাসিম, সোনালি ব্যাগের উদ্ভোবক