ড. কামালের ভূমিকা রহস্যজনক, উনি পাকিস্তানের লোক: শাজাহান খান

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০১৮ | আপডেট: ১২:০৬:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০১৮

টিবিটি রাজনীতিঃবাংলাদেশের সংবিধান প্রণেতা ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামালের ভূমিকা রহস্যজনক, উনি পাকিস্তানের লোক বলে মন্তব্য করেছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

রবিবার (২৩ সেপ্টেম্বর) সচিবালয়ে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।

নৌপরিবহন মন্ত্রী বলেন, বেশ কিছুদিন আগে ড. কামাল হোসেন বলেছেন, জামায়াতের সঙ্গে তিনি যাবেন না। এখন দেখা যাচ্ছে, বিএনপিসহ ২০ দলীয় জোটের সঙ্গে ঐক্য করেছেন তিনি। বিএনপি তো জামায়াতকে জোট থেকে বাদ দেয়নি। ড. কামাল হোসেন জামায়াতের সঙ্গে হাত মিলিয়েছেন।

বাংলাদেশের জন্য ড. কামাল হোসেনের কোনো দরদ নেই। তার ভূমিকা দেখে আমিসহ স্বাধীনতার স্বপক্ষের সকল শক্তি বিস্মিত হয়েছি। বর্তমানে দেশের রাজনীতিতে চলছে স্বাধীনতার পক্ষের শক্তির সঙ্গে স্বাধীনতার বিপক্ষের শক্তির লড়াই।

তিনি বলেন, বাংলাদেশের জন্য ড. কামাল হোসেনের কোনো দরদ নেই। তার ভূমিকা দেখে আমিসহ স্বাধীনতার স্বপক্ষের সকল শক্তি বিস্মিত হয়েছি।

মন্ত্রী বলেন, তার ভূমিকা সবসময় রহস্যজনক। তিনি কে? এটিই এখন প্রশ্ন জাগে সবার মাঝে। ড. কামাল হোসেন আসলে পাকিস্তানেরই লোক।

তিনি বলেন, ড. কামাল হোসেনের নেতৃত্বে জোট গঠন হয়েছে। প্রকৃত অর্থে তার নিজস্ব কোনো শক্তি নেই। তার নির্ভর করতে হয় আগুন সন্ত্রাসীদের ওপর।

নৌপরিবহন মন্ত্রী আরও বলেন, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। তবে কেউ যদি গঠনমূলক আন্দোলন থেকে সরে গিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত হয় তার জবাব জনগণ কঠিনভাবে দেবে। আমি দেশবাসীকে আহ্বান জানাব, আপনারা আপনাদের দেশের উন্নয়নমূলক কর্মকাণ্ড দেখে সবকিছু বিবেচনা করে সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়াবেন।