‘ড. কামাল যখন গরম বক্তৃতা দেবেন তখন ধরে নেবেন উনার প্লেন রেডি’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৮ | আপডেট: ৪:১৫:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৮

ড. কামাল হোসেন প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘যিনি নিজেকে সংবিধান প্রণেতাও বলেন, এখন দেখি তিনি সেই সংবিধানও মানতে চান না। তিনি যখন গরম বক্তৃতা দেবেন তখন ধরে নেবেন যে উনার প্লেন রেডি।’ রবিবার (২ সেপ্টেম্বর) ৪র্থ বিমসটেক সম্মেলন শেষে এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে ড. কামাল হোসেনসহ কিছু দল নতুন জোট গড়ার প্রক্রিয়া শুরুর করলেও নির্বাচন আদৌ হবে কিনা সে বিষয়ে সমপ্রতি সংশয় ব্যক্ত করেছেন। এ বিষয়টিকে সামনে এনে একজন সাংবাদিক প্রধানমন্ত্রীর প্রতিক্রিয়া জানতে চান।

এর উত্তরে প্রধানমন্ত্রী বলেন, ড. কামাল হোসেন যে প্রশ্নটা করেছেন সেখানে আমার বক্তব্য হচ্ছে তিনি নিজেই আদৌ নির্বাচন চান কিনা? ড. কামাল এবং গং যারা এক হয়েছে তারা আদৌ নির্বাচন চায় কিনা? এখানেই আমার প্রশ্ন। কারণ, বাংলাদেশে তো একটা শ্রেণি বসেই থাকে। তারা মনে করে কোন অসাংবিধানিক, অনির্বাচিত কিছু যদি ক্ষমতা দখল করতে পারে, তাহলে তারা একটা পতাকা পেতে পারে। তাদের একটু গুরুত্ব বাড়ে। আনকনটেস্টের কথা যিনি বলছেন ড. কামাল হোসেন, তিনি তো আনকনটেস্টে জিতে এসেছিলেন। জাতির পিতা একটি সিট তার জন্য ছেড়ে দিয়েছেন। সেই আসনে উনি নির্বাচন করলেন। সেখানে আর কেউ নমিনেশন পেপার সাবমিট করেননি। উনি নিজেই আনকনটেস্টেড। সেই আনকনটেস্টেড এমপি, যিনি নিজেকে সংবিধান প্রণেতাও বলেন। এখন দেখি তিনি সেই সংবিধানও মানতে চান না।

ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্য গড়ার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘একটা ঐক্য হচ্ছে ভালো। আর একটা বিষয় আপনারা জানেন যে ড. কামাল হোসেনের পকেটে সব সময় টিকিট থাকে। আর উনি যদি খুব গরম বক্তব্য দেন ‘যে এখন থেকে সব কাজ বন্ধ- তখন ধরে নেবেন যে উনার প্লেন রেডি। বাক্সটা গাড়িতে। উনি আমাদের সঙ্গে যখন ছিলেন আমরা দেখেছি তাকে।