ড. মাহফুজুর রহমানের প্রযোজনায় ঋতুপর্ণা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২০ | আপডেট: ১:২৩:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২০
সংগৃহীত

এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের প্রযোজনা প্রতিষ্ঠান মাল্টিমিডিয়া প্রোডাকশনের ব্যানারে অভিনয় করতে যাচ্ছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। আর ছবিটি নির্মাণ করবেন নার্গিস আক্তার। নাম চূড়ান্ত না হওয়া এই ছবিতে ঋতুপর্ণার অভিনয়ের বিষয়টি চূড়ান্ত বলে জানান এর নির্মাতা।

নার্গিস আক্তার বলেন, ‘এবারের ছবিটি নির্মিত হবে নারীদের অধিকারের গল্প নিয়ে। সম্প্রতি ভারতীয় হাইকমিশনের আমন্ত্রণে ঢাকায় এসেছিলেন ঋতুপর্ণা। গল্পটি শোনার পর তার দারুণ পছন্দ হয়েছে। তার সঙ্গে ছবির বিষয়ে চূড়ান্ত করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আগামী এপ্রিলে আমার “যৈবতী কন্যার মন” ছবিটি মুক্তি পাবে। এর পরপরই আমরা নতুন ছবির শুটিং শুরু করব। এরই মধ্যে এর গল্প লেখার কাজ শেষ।
এখন চিত্রনাট্য লেখার কাজ চলছে। আর ছবিটি এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের প্রযোজনা প্রতিষ্ঠান মাল্টিমিডিয়া প্রোডাকশন থেকে নির্মিত হবে।’

নাম চূড়ান্ত না হওয়া এই ছবিতে ঋতুপর্ণার বিপরীতে কে অভিনয় করবেন? জানতে চাইলে নির্মাতা নার্গিস আক্তার বলেন, ‘দুই বাংলার কয়েকজন অভিনেতার সঙ্গে প্রাথমিক কথা হয়েছে।

তবে এখনও বিষয়টি চূড়ান্ত না। ঋতুপর্ণার সঙ্গে ইতোপূর্বে কাজ করছেন এমন কোনো নায়কের কথাই আমরা ভাবছি। বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য ছবিটি বাংলা ও ইংরেজি দুই ভাষার তৈরি করা হবে।’

এদিকে, নাট্যাচার্য সেলিম আল দীনের বিখ্যাত মঞ্চ নাটক ‘যৈবতী কন্যার মন’ অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি। মূল গল্প ঠিক রেখে এর চিত্রনাট্য ও পরিচালনা করেছেন নার্গিস আক্তার।
বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত এই ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কলকাতার সায়ন্তনী দত্ত, আব্দুন নূর, গাজী রাকায়েত, গোলাম ফরিদা ছন্দা প্রমুখ।