ঢাকসু ভিপি নুরকে নিয়ে আসিফ নজরুলের স্ট্যাটাস

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৯ | আপডেট: ১২:২০:অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৯
অধ্যাপক ড. আসিফ নজরুল ইসলাম। ফাইল ছবি।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি ও কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুরকে নিয়ে ভূয়সী প্রশংসা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

রবিবার (০৩ নভেম্বর) দুপুরে তার ফেসবুক পাতায় থেকে স্ট্যাটাসটি দেওয়া হয়।

ঢাবি কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে নির্যাতিত হয়ে নুর যখন হাসপাতালে ভর্তি ছিলেন, সেই সময় তার সঙ্গে ফোনালাপ হয়েছিল। সেই স্মৃতিচারণও করে আসিফ নজরুল বলেন, ছাত্রলীগের হাতে নির্মমভাবে প্রহৃত হয়েও পালিয়ে থাকতে হচ্ছে নুরকে। একটার পর একটা হাসপাতাল থেকে বের করে দেওয়া হচ্ছে তাকে সরকারের চাপে। অবশেষে উত্তরায় একটা হাসপাতালে ঠাঁই হলো তার।

ঢাবির আইন বিভাগের এই অধ্যাপক বলেন, ‘নূর নেই বলে কোটা সংস্কার আন্দোলন তখন থমকে আছে। তারা চায় নুরকে নিয়ে শহীদ মিনারে একটা অনুষ্ঠান করতে। নুর ফোনে জিজ্ঞেস করে, যাবো স্যার।

আমি বলি, ডাক্তার কী বলেন?

ডাক্তারের নিষেধ আছে। আরেকবার মার খেলে পঙ্গু হয়ে যাবো।

তাহলে দরকার নাই যাওয়ার। আগে সুস্থ হন।

নুর ভাবে কিছুক্ষণ। তারপর দৃঢ়কণ্ঠে বলে, না স্যার যাবো। যা হওয়ার হবে!

নুর, রাশেদ, আখতার, মামুন, ফারুক, – এই নিপীড়ক রাষ্ট্রের বিরুদ্ধে ন্যায়সঙ্গত আন্দোলনে একমাত্র বিজয়ী তারুণ্য। এরাই ঢাকা বিশ্ববিদ্যালয়। এরই মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা।
জয় হোক নুরদের।’

ড. আসিফ নজরুলের ফেসবুক স্ট্যাটাসটি ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে। এ প্রতিবেদন লেখার শেষ সময় পর্যন্ত তার এই স্ট্যাটাসটি ১৭০০ জন শেয়ার করেছেন। ৫৬ হাজার জন বিভিন্ন প্রতিক্রিয়া জানিয়েছেন।

স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠা প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, অন্যায়, অনিয়ম আর বৈষম্যের বিরুদ্ধে আমরা নেমেছি গুটি কয়েকজন। এ লড়াই আরও বেগবান করতে আপনার মতো মানুষকে পাশে চাই। ধন্যবাদ স্যার, ভালোবাসা নেবেন।