ঢাকামুখী যানবাহন আটকে দেওয়ায় কুমিল্লায় মহাসড়কে দিনভর দুর্ভোগ

শাহজাদা এমরান শাহজাদা এমরান

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, জুন ২২, ২০২১ | আপডেট: ৯:১৮:অপরাহ্ণ, জুন ২২, ২০২১

ঢাকামুখী যানবাহনগুলোকে আটকে দেওয়া হয় কুমিল্লায়। এতে মঙ্গলবার সকাল থেকে কুমিল্লার দাউদকান্দিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট তৈরি হয়। ঢাকার আশপাশের সাত জেলায় লকডাউন চলায় দাউদকান্দির বলদাখাল এলাকায় পুলিশ যানবাহন আটকে দেয়। সকালে যানজট তৈরি হয় উপজেলার আমিরাবাদ থেকে মেঘনা-গোমতী সেতু পর্যন্ত ১০ কিলোমিটার এলাকা জুড়ে। এতে বেকায়দায় পড়েন রোগী ও বিদেশগামী যাত্রীরা। বিকেল সাড়ে ৬টার দিকে যানবাহন ধীরগতিতে চলছিলো।

সকাল ৯টার দিকে কুমিল্লা থেকে ঢাকাগামী কুমিল্লার অ্যাম্বুলেন্স ব্যবসায়ী আলমগীর খান বলেন, সকাল ৯টায় মাইক্রোবাস নিয়ে কুমিল্লা থেকে রওয়ানা করি। বিকাল ৬টায় দিকে ঢাকা পৌঁছে। এতে দিনভর মানুষ দুর্ভোগে আটকে পড়ে। অনেক নারী শিশুকে পায়ে হেঁটে দীর্ঘ পথ পাড়ি দিতে দেখা যায়।

কুমিল্লা থেকে এতিমখানার খাবার নিয়ে মুন্সীগঞ্জ যাত্রা করা সাংবাদিক শাহাজাদা এমরান বলেন, কুমিল্লা নগরী থেকে সাড়ে ১০টায় যাত্রা করেছি। গৌরীপুর থেকে দাউদকান্দি টোলপ্লাজায় যেতে সময় লেগেছে পৌনে পাঁচ ঘন্টা। মেঘনা ব্রিজ পৌঁছেছি সোয়া ৬টায়। সোয়া ৬টায়ও ব্রিজের ওপরে আছি। পথে পথে মানুষের অবর্ণনীয় দুর্ভোগে চোখে জল এসে গেছে। মহিলা ও শিশুদের কষ্ট বলে বুঝতে পারবো না। এ জন্যে কাকে দায়ী করব তাও জানি না।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহুরুল হক বলেন, দাউদকান্দি হাইওয়ে থানা-পুলিশ সরকারি বিধি অনুসরণ করছে। যান চলাচল স্বাভাবিক হয়ে এসেছে।