ঢাকায় লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত হয়নি

প্রকাশিত: ৬:১১ অপরাহ্ণ, জুন ২১, ২০২১ | আপডেট: ৬:১১:অপরাহ্ণ, জুন ২১, ২০২১
মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। ফাইল ছবি

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ঢাকার আশপাশের সাত জেলায় ৩০ জুন পর্যন্ত ‘কঠোর লকডাউন’ ঘোষণা করা হলেও রাজধানী ঢাকার বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (২১ জুন) বিকেলে জরুরি ব্রিফিংয়ে এই লকডাউনের কথা জানান মন্ত্রিপরিষদ সচিব।

লকডাউন দেয়া জেলাগুলো হলো- নারায়ণগঞ্জ, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী। আগামী ২২ জুন সকাল ৬টা থেকে ৩০ জুন পর্যন্ত এ ‘কঠোর লকডাউন’ চলবে। এ সময় জরুরি সেবা ও পণ্যবাহী পরিবহনের বাইরে সব ধরনের সেবা ও গণপরিবহন বন্ধ থাকবে।

ব্রিফিংয়ে তিনি বলেন, এসব জেলা আমরা লকডাউনে নিয়ে নিয়েছি। এসব জেলার মানুষ ঢাকায় ঢুকতে পারবেন না। ঢাকার সঙ্গে মুভমেন্ট বন্ধ হলে এমনিতেই সংক্রমণ সারাদেশে কমে যাবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, যেকোনো জেলা প্রশাসন মনে করলে সেখানে নিষেধাজ্ঞা দিতে পারবে। আমরা একেক দিন একেক বিভাগের সঙ্গে বসব।

ঢাকার বিষয়ে কোনো সিদ্ধান্ত আছে কিনা- এমন প্রশ্নে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ঢাকা আমরা বন্ধ করিনি। ঢাকার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। সন্ধ্যায় আমরা আবার বসব। ভিডিও কনফারেন্স করব। দেখা যাক, আগে বসি, তারপর। এখানে স্বাস্থ্য রিলেটেড সবাই থাকবেন।

মন্ত্রিপরিষদ সচিব জানান, বর্তমানে সাতক্ষীরা, বাগেরহাটের মংলা, যশোর পৌরসভা, অভয়নগর, শার্শা, ঝিকরগাছা, কুষ্টিয়া সদর, চুয়াডাঙ্গার দামুড়হুদা, মেহেরপুর পৌরসভার কয়েকটি ওয়ার্ড, মাগুরা পৌরসভা লকডাউন আছে।

এছাড়া রাজশাহী সিটি করপোরেশন, নাটোর পৌরসভা ও সিংড়া, বগুড়া পৌরসভা, জয়পুরহাট পৌরসভা, কালাই ও পাঁচবিবি লকডাউনের বিধিনিষেধের মধ্যে রয়েছে।