ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, মে ১১, ২০২১ | আপডেট: ৮:০৫:অপরাহ্ণ, মে ১১, ২০২১
ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সকলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন। এ উপলক্ষ্যে তিনি সকলের অনাবিল সুখ, শান্তি, আনন্দ, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করেন।

আজ ১১ মে ২০২১ মঙ্গলবার এক শুভেচ্ছা বাণীতে উপাচার্য বলেন, পবিত্র ঈদ-উল-ফিতর ধনী-গরীব নির্বিশেষে সকলের জীবনে সৌহার্দ, সহমর্মিতা, সহনশীলতা ও ভ্রাতৃত্বের বারতা নিয়ে আসে। সব ভেদাভেদ ভুলে সকলে এই দিনে সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে মিলিত হয়। ঈদ-উল-ফিতর সকলের মাঝে আত্মশুদ্ধি, উদারতা, নৈতিকতা ও মানবিক মূল্যবোধ জাগ্রত করে বলে উপাচার্য উল্লেখ করেন।

উপাচার্য বলেন, চলমান করোনা মহামারী পরিস্থিতিতে সকলকে ধৈর্য ও মনোবল ধরে রাখতে হবে। করোনা ভাইরাস (ঈঙঠওউ-১৯ চধহফবসরপ) সংক্রমণ ও বিস্তার প্রতিরোধে জনসমাগম এড়িয়ে, সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে এবং যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ঈদ-উল-ফিতর উদ্যাপনের জন্য বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যসহ সকলের প্রতি আহŸান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রæত করোনামুক্ত হয়ে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, ব্যবসা, বাণিজ্য, অর্থনীতিসহ সর্বক্ষেত্রে সাফল্যের নতুন শিখরে পৌঁছে যাবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।