ঢাকা মেডিক্যালের চিকিৎসকদের নাচের ভিডিও ভাইরাল (ভিডিও)

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৪ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২১ | আপডেট: ১২:৪৪:অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২১

বিশ্বব‌্যাপী করোনা সংক্রমণ বেড়েছে। বাংলাদেশেও তার ব‌্যতিক্রম নয়। এই যুদ্ধের শুরু থেকে ফ্রন্ট লাইনে থেকে দিন-রাত পরিশ্রম করছেন চিকিৎসকরা। টানা পরিশ্রম ও স্বজনহারা মানুষের আহাজারি মানসিকভাবে তাদের উপরও প্রভাব ফেলছে।

নিজেদের মনোবল বৃদ্ধি ও কাজে উৎসাহের জন‌্য নানা কর্মকাণ্ড করে থাকেন তারা। এর আগে পিপিই পরা ভারতীয় চিকিৎসকদের নাচের একাধিক ভিডিও ভাইরাল হয়েছে।

এবার ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকদের নাচের একটি ভিডিও অন্তর্জালে ছড়িয়ে পড়েছে। যা এখন রীতিমতো ভাইরাল। সোমবার (২৬ এপ্রিল) ডা. শাশ্বত চন্দন তার ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন। আর ক‌্যাপশনে লিখেন—‘কোভিড-১৯ রোগীদের যারা চিকিৎসা করছেন, তাদের অনুপ্রেরণার জন‌্য সার্জনদের নাচ।’

প্রকাশিত ভিডিওতে দেখা যায়—ড্রেস পরে হাসপাতালে ‘নয়া দামান’ গানের সঙ্গে নাচছেন একজন চিকিৎসক। এরপর আরো দুজন চিকিৎসক এসে তার সঙ্গে যুক্ত হন। এ গানের সঙ্গে তাদের পারফরম‌্যান্স মুগ্ধ করেছে নেটিজেনদের। মুহূর্তেই ছড়িয়ে পড়েছে ভিডিওটি।

নাচের ভিডিও

আবু বকর আলামিন লিখেছেন—‘আপনাদেরকে স্যালুট। জীবনের ঝুঁকি নিয়ে মানুষের জন্য কাজ করছেন। আর আমরা যারা লকডাউনে বাসা-বাড়িতে আছি তাদের, মনের শক্তি বাড়াতে দারুণ সহায়ক হবে ভিডিওটি।

শুভকামনা-ভালোবাসা।’ প্রদীপ নাগ লিখেছেন—‘দারুণ উপস্থাপনা। মনোবল বৃদ্ধির জন্য এগুলো দারুণ কাজে দেয়। এটার মধ্যেও কিছু আবাল নিশ্চিত এসে বলবে ডিউটি বাদ দিয়ে নাচানাচি করতেছে এরা। কতটা দায়িত্বজ্ঞানহীন এরা!

’ সাজেদুর রহমান লিখেছেন, ‘খুব ভালো লাগলো ভাইয়া। নিজেদের জীবনের মায়া ত্যাগ করে, দেশের এই পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে আছেন। দোয়া ও ভালোবাসা রইলো।’ এমন অসংখ‌্য মন্তব‌্য ভরে আছে কমেন্ট বক্স।

‘নয়া দামান’ গানটির রচয়িতা হাছন রাজা। অনেকে গানটি কণ্ঠে তুলেছেন। তবে কিছুদিন আগে এই গানে কণ্ঠ দেন তসিবা ও মুজা। এ জুটির গাওয়া গানের সঙ্গে পারফর্ম করেছেন—ডা. শাশ্বত চন্দন, ডা. কৃপা বিশ্বাস, ডা. আনিকা হোসাইন খান।