ঢাবিতে নুরুর নিরাপত্তার দাবিতে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন

মেহেদি মুইন মেহেদি মুইন

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯ | আপডেট: ৫:১০:অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯
ছবি: টিবিটি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের উপর হামলার প্রতিবাদে ও তাঁর নিরাপত্তার দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে ভিপির উপর হামলাকারীদে চিহ্নিত করে বিচারের আহবান জানানো বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের উপর হামলার প্রতিবাদে ও তাঁর নিরাপত্তার দাবিতে এই মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরা বলেন, প্রধানমন্ত্রী হিসেবে ও ছাত্রলীগের অভিভাবক হিসেবে শেখ হাসিনা ছাত্রলীগের এসব সন্ত্রাসী কর্মকান্ডের দায় তিনি এড়াতে পারে না। এই হামলার সাথে জড়িতদের খুঁজে বের করা তাঁর দায়িত্ব।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের নিষ্ক্রীয়তার কথা উল্লেখ করে তারা বলেন, ডাকসুর ভিপি নুরুল হক নুর শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিনিধি নয় বরং সমগ্র দেশের ছাত্রদের প্রতিনিধি। বিশ্ববিদ্যালয় প্রশাসন যখন তাঁর নিরাপত্তা নিশ্চিত করতে পারেনা তখন আমরা সাধারণ শিক্ষার্থীরা নিরাপত্তাহীনতায় ভুগছি। তারা ভিপি নুরের উপর হামলাকারীদের বিচারের আওতায় আনার জন্য অঅহবান জানায় প্রশাসনের প্রতি।

এসময় সাধারণ শিক্ষার্থীরা ‘আর কতো হামলা হলে ভিপি নুর মুক্তি পাবে’, ‘স্বন্ত্রাসীরা নিপাত যাক ছাত্র সমাজ মুক্তি পাক’,’ যেখানে ভিপি অনিরাপদ সেখানে সাধারণ শিক্ষার্থী কীভাবে নিরাপদ ‘ ইত্যাদি প্লাকার্ড প্রদর্শন করেন।

উল্লেখ্য, এর আগে গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে ডাকসু ভিপি ২০১৮ সালের ৩০শে জুন থেকে ২০১৯ সালের ১৪ আগস্ট পরর্যন্ত আটবার হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ করেন। সর্বশেষ গত ১৪ আগস্ট বুধবার পটুয়াখালীর গলাচিপা উপজেলার উলানিয়া বাজারে স্থানীয় ছাত্রলীগ ও আওয়ামী লীগের কিছু নেতা-কর্মীদের দ্বারা হামলার শিকার হন ভিপি নুর।

এসময় নুর ছাড়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের বেশ কয়েকজন নেতা আহত হোন। পরে পুলিশ গিয়ে নুরকে উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।