ঢাবি’র সমুদ্রবিজ্ঞান বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০ | আপডেট: ১:৩৬:অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান।

আজ সোমবার (১৩ জানুয়ারি) সকাল দশটায় সমুদ্রবিজ্ঞান বিভাগের এর সম্মেলন কক্ষে নতুন ও পুরাতন ছাত্র-ছাত্রীদের নিয়ে শুরু হয় এই অনুষ্ঠান।

অনুষ্ঠানের শুরুতেই নতুন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয় পুরাতন শিক্ষার্থীরা।

বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষকমন্ডলীর উপস্থিতিতে অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন ঢাবি’র সমুদ্রবিজ্ঞান বিভাগের সম্মানিত চেয়ারম্যান সহযোগী অধ্যাপক জোবায়ের আলম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগের প্রাক্তন চেয়ারম্যান ড. কাওসার আহমেদ। এছাড়াও অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধানগণ অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানটিকে আরো প্রাণবন্ত করে তোলেন।

এসময় নতুন ও পুরাতন ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে বেশ কয়েকজন উপস্থিত সভায় বক্তব্য রাখেন। শিক্ষকদের দিকনির্দেশনামূলক বক্তব্য আর আলোচনায় অনুষ্ঠানটি গঠনমূলক হয়ে ওঠে।

প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও ফ্যাকাল্টি অব আর্ট এণ্ড এনভাইরনমেন্টাল সাইন্স এর মাননীয় ডীন অধ্যাপক এ.এস.এম মাকসুদ কামাল।

অনুষ্ঠানশেষে নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীরা পুরনো শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে মত বিনিময় ও বিভিন্ন পরামর্শমূলক আলোচনায় মেতে ওঠেন। নতুনদের সাথে পুরাতনদের এমন সহজ ভাব বিনিময়ে শিক্ষার পরিবেশ আরও সুন্দর ও এ বছরে ভর্তি হওয়া শিক্ষার্থীরা আরও বেশি উপকৃত হবে বলে আশা প্রকাশ করেন বিভাগীয় প্রধান।