ঢাবি ছাত্র শাকিলের জানাজায় মানুষের ঢল

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২০ | আপডেট: ৮:৩১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ছাত্র সংসদের সদ্য সাবেক সহ-সভাপতি (ভিপি) শরিফুল ইসলাম শাকিল গতকাল বুধবার মারা যান।

আজ বৃহস্পতিবার বাদ জোহর পাবনায় তার নিজ বাড়ি সংলগ্ন সালেহীন জামে মসজিদে প্রথম জানাজা এবং সদর উপজেলার গোরস্থান ময়দানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে আরিফপুর জামে মসজিদ কবরস্থানে তার মরদেহ সমাহিত করা হয়।

জানাজায় শরিফুল ইসলাম শাকিলের বড় ভাই আরিফুল ইসলাম বলেন, স্বল্প সময়ে চলে যাওয়া আমার ভাইয়ের জন্য আপনারা আল্লাহর কাছে প্রার্থনা করবেন। মানুষ মাত্রই ভুল, যদি কোনো ভুলভ্রান্তি আমার ভাইয়ের দ্বারা হয়ে থাকে সেক্ষেত্রে আমি বড় ভাই হিসেবে আপনাদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। কোনো দেনা পাওনা থাকলে আপনারা আমাকে যানাবেন, সাধ্য অনুযায়ী তা পুরণ করার চেষ্টা করবো।

এর আগে গতকাল বুধবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। শাকিল ২৩-২৪ দিন ধরে হাপাতালের আইসিইউতে ছিলেন। সেখানেই তার মৃত্যু হয়।

জানা যায়, গত ২৮ আগস্ট রাজধানীর মিলেনিয়াম হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি হয়েছিলেন জটিল রোগে আক্রান্ত শাকিল। পরে ১ সেপ্টেম্বর তাকে স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। পরবর্তীতে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয় এবং সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

২০১৩-১৪ সেশনের সমাজবিজ্ঞান বিভাগের এই শিক্ষার্থী ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। গত বছরের ডাকসু ও হল সংসদ নির্বাচনে ছাত্রলীগের প্যানেল থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে ভিপি পদে বিজয়ী হয়েছিলেন তিনি।