তজুমদ্দিন স্বাস্থ্যবিধি মেনে না চলায় ৬০ জনের অর্থদন্ড

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২১ | আপডেট: ৭:১৬:অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২১

শরীফ আল-আমীন,তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি: ভোলার তজুমদ্দিন লক ডাউন কার্যকর করতে প্রতিদিনেই মোবাইল কোর্ট পরিচালনা করছেন উপজেলা প্রশাসন। নিষেধাজ্ঞা অমান্য করায় গত এক সপ্তাহে উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্টের মাধ্যমে ৫৩ টি মামলায় ৬০ জনকে ব্যক্তিকে ২৬ হাজার ৭শত টাকা অর্থদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরা।

উপজেলা নিবাহী অফিসারের কার্যালয় সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই মোবাইল কোর্ট চলে উপজেলার বিভিন্ন হাট বাজারে। এসময় মাস্ক না পড়ায় এবং সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠানা খোলায় মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে সংক্রামক রোগ (প্রনিনি) আইন ২০১৮ এর আওতায় ১৭ টি মামলায় পথচারী, যাত্রী, ব্যবসায়ীসহ ২১ জন ব্যক্তিকে ১১ হাজার ৯শত টাকা জরিমানা করা হয়।

এই নিয়ে গত এক সপ্তাহে উপজেলার বিভিন্ন এলাকায় ৫৩ টি মামলায় ৬০ জনকে ব্যক্তিকে ২৬ হাজার ৭শত টাকা অর্থদন্ড প্রদান করেন। এই অর্থদন্ডের আওতায় বেশির ভাগ রয়েছে পথচারী, ব্যবসায়ীরা। এছাড়া জনসচেতনতা বৃদ্ধির জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে হ্যান্ডমাইক দিয়ে প্রচার প্রচারণার পাশাপাশি ও মানুষের মাঝে মাস্কও বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা বলেন, মোবাইল কোর্টের উদ্দেশ্য বৃহৎ আকারে জরিমানা করা নয়। বরং আইন মেনে চলার জন্য জনগণকে উদ্বুদ্ধ করা।

সরকারি নির্দেশনা অমান্যকারীদের একদিকে যেমন জরিমানা করা হয় অন্যদিকে আইনের প্রতি শ্রদ্ধাশীল ব্যক্তিদের মাঝে বিভিন্ন শুভেচ্ছা উপহার বিরতণ করা হয়। দেশের বৃহৎ স্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।