তাপমাত্রা বাড়লেও ভোগান্তি চরমে

প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১ | আপডেট: ৯:১৪:অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

দেশের ছয়টি অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। যা আগামী কয়েকদিন অব্যাহত থাকতে পারে। একইসঙ্গে পরবর্তী ২৪ ঘণ্টা আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আর পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা হতে পারে।

দেশে চলতি বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় গতকাল রোববার মৌলভীবাজারের শ্রীমঙ্গলে, ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আজ সোমবার তা কিছুটা বেড়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

‘হিমালয় কন্যা’ খ্যাত পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আজ সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। কুয়াশা কমে আসায় সকালেই সূর্যের দেখা মিলেছে সেখানে।

বিষয়টি নিশ্চিত করে তেঁতুলিয়ার আবহাওয়া কর্মকর্তা মো. রাসেল শাহ বলেন, মেঘ ও কুয়াশা কমছে। তবে এখনো মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

রোদের দেখা মেলোয় অবস্থার কিছুটা উন্নতি হতে পারে জানিয়ে তিনি আরো বলেন, সামনের দিনগুলোতে দিনের তাপমাত্রা বাড়তে পারে। কমতে পারে শেষ রাতের তাপমাত্রা।

কনকনে ঠান্ডার মধ্যে ঝলমলে রোদে শীত কিছুটা কমায় কর্মচাঞ্চল্য ফিরেছে দেশের শ্রমজীবী নিম্নবৃত্ত মানুষের মাঝে। তবে উত্তরের হিমেল হাওয়া অব্যাহত থাকায় খুব একটা স্বস্তি নেই তাদের।

গত কয়েক দিন ধরে বয়ে চলা শৈত্যপ্রবাহের গ্রামীণ জনপদে জেঁকে বসেছে শীত। সাথে কুয়াশায় সাধারণ মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে।