তামিম সাকিবের অপেক্ষার প্রহর ২-৩ মাস!

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:১৭ পূর্বাহ্ণ, অক্টোবর ২, ২০১৮ | আপডেট: ৯:১৭:পূর্বাহ্ণ, অক্টোবর ২, ২০১৮

এশিয়া কাপেশুরুতেই ছিটকে যান তামিম ইকবাল এরপর সাকিব আল হাসানও। একজন কব্জির চোটে, আরেকজন আঙুলের পুরনো চোটে।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিক ইনফো জানাচ্ছে, কমপক্ষে তিন মাসের জন্য মাঠের বাইরে থাকবেন সাকিব। অন্যদিকে ইংল্যান্ড থেকে ফিরে তামিম নিজেই জানিয়েছেন, সুস্থ হতে তার সময় লাগবে ৬ থেকে ৮ সপ্তাহ অর্থাৎ প্রায় দুই মাস।

আঙুলের চোটে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) থেকে ২৬ সেপ্টেম্বর রাতে দেশে ফেরেন সাকিব। অস্ত্রোপচারের জন্য দ্রুতই যুক্তরাষ্ট্রে পাড়ি দেওয়ার কথা ছিল তার। কিন্তু হাতের ব্যথার তীব্রতায় সাকিবকে পরের দিন নিয়ে যাওয়া হয় রাজধানীর অ্যাপোলো হাসপাতালে।

অন্যদিকে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচ শেষে দেশে ফিরে আসেন তামিম। ২৭ সেপ্টেম্বর লন্ডনের উদ্দেশে দেশ ছাড়েন তিনি। সেখানকার চিকিৎসকদের দেখিয়ে ৩০ সেপ্টেম্বর দেশে ফেরেন দেশসেরা এই ওপেনার। বিমানবন্দরে নেমে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে নিজের ইনজুরির সর্বশেষ অবস্থা নিয়ে কথা বলেন।

তামিম বলেন, ‘ডাক্তাররা জানিয়েছে, আপাতত নতুন কোনো চিকিৎসা লাগবে না। তবে পুরোপুরি সুস্থ হতে সর্বোচ্চ ৭ থেকে ৮ সপ্তাহ লাগতে পারে। যদিও ডাক্তার জানিয়েছেন, ৫ সপ্তাহ পর তাকে দেখিয়ে আসতে। এরপরই হয়তো তিনি জানিয়ে দিবেন, ঠিক কতটা সময় লাগবে পুরোপুরি সুস্থ হতে।’

প্রায় দুই মাস সময় মাঠের বাইরে থাকতে হবে তামিমকে। সেই হিসেবে জিম্বাবুয়ে সিরিজে খেলা হচ্ছে না তামিমের। তবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে খেলার সম্ভাবনা রয়েছে তার। অবশ্য সাকিব মিস করতে যাচ্ছেন দুই সিরিজই।