তারেক চাইলেই পদত্যাগ করবেন বিএনপির এমপিরা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: 6:00 PM, December 14, 2019 | আপডেট: 6:00:PM, December 14, 2019

বিএনপির এমপিদের পার্লামেন্ট থেকে পদত্যাগ করার কোন নির্দেশনা দল থেকে দেওয়া হয়নি। তবে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান চাইলেই বিএনপির সংসদ সদস্যরা পার্লামেন্ট থেকে পদত্যাগ করবেন। বিএনপির এমপিদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

গত ৯ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, রাজনৈতিক কৌশলগত কারণে যদি আমরা পার্লামেন্টে যোগ দিয়ে থাকি তাহলে আজকে আমাদের দায়িত্ব যারা আমাদের প্রতিনিধি (বিএনপির সংসদ সদস্য) হিসেবে পার্লামেন্টে আছেন তাদের সর্বপ্রথম পার্লামেন্ট থেকে পদত্যাগ করে জনগণের সাথে ঐক্যবদ্ধ আন্দোলনে নামতে হবে।

তিনি আরো বলেন, আমরা পার্লামেন্টে থাকবো আবার সরকারের পতন চাইবো, এই শব্দটা কিন্তু জনগণ পছন্দ করবে না। অর্থাৎ আমরা যেটা চাই, সেটা জনগণের কাছে স্পষ্ট করতে হবে যে- আসলেই আমরা সরকারের পতন চাই। তখন জনগণ রাস্তায় রক্ত দেওয়ার জন্য আপনার পাশে দাঁড়াবে। যতক্ষণ আমাদের রাজনৈতিক উদ্দেশ্য ও লক্ষ্য জনগণের কাছে স্পষ্ট করে বুঝাতে পারবো না ততক্ষণ পর্যন্ত কোন আন্দোলন দানা বেঁধে উঠবে না।

গয়েশ্বর চন্দ্র রায়ের এই বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে বিএনপি থেকে নির্বাচিত বগুড়া-৪ আসনে সংসদ সদস্য মোশাররফ হোসেন এমপি বাংলাদেশ জার্নালকে বলেন, আমরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সিদ্ধান্তে সংসদে গিয়েছি। সুতরাং দলের নেতৃত্ব যিনি দিচ্ছেন, তিনি (তারেক রহমান) যদি চান তাহলে অবশ্যই আমরা সংসদ থেকে পদত্যাগ করবো। তবে অন্যদের কথা আমি বলতে পারবো না, কিন্তু আমি পদত্যাগ করবো। আর আমার বিশ্বাস, অন্যরাও প্রস্তুত থাকবেন।

জানতে চাইলে বিএনপি থেকে নির্বাচিত ঠাকুরগাঁও-৩ আসনে সংসদ সদস্য জাহিদুর রহমান এমপি বাংলাদেশ জার্নালকে বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছ থেকে কোন মতামত কিংবা নির্দেশনা আসেনি। সুতরাং এটা উনার (গয়েশ্বর চন্দ্র রায়) ব্যক্তিগত মতামত। তাই এবিষয়ে আমি কোন মন্তব্য করতে পারবো না।