তাহলে আবারও রোনালদোকে কোচিং করাবেন জিদান!

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ, মে ১১, ২০২১ | আপডেট: ৯:০২:অপরাহ্ণ, মে ১১, ২০২১

আসন্ন গ্রীষ্মেই জুভেন্টাস হেড কোচ আন্দ্রে পিরলো বরখাস্ত হচ্ছেন, এমন খবর যেমন বাতাসে চাউর। তেমনই ইতালিয়ান গণমাধ্যমগুলোতে দাবি করা হচ্ছে, তুরিনে রোনালদোদের কোচ হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন রিয়াল মাদ্রিদ বস জিনেদিন জিদান।

ফরাসি কিংবদন্তি ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত জুভদের হয়ে খেলেছেন। সেখান থেকেই গিয়েছিলেন রিয়ালে। ২০০৬ সালে অবসর নেয়ার আগ পর্যন্ত লা লিগার ক্লাবটিতেই ছিলেন। তারপর তো আলাদা দুই মেয়াদে কোচ হলেন। যেখানে আবার রোনালদোর সঙ্গে দারুণ এক জুটিও হয়েছিল তার।

আরও একবার কি দেখা যাবে জিদান-রোনালদো জুটি? এবার জুভেন্টাসে? জিদান কোনো সম্ভাবনাকেই উড়িয়ে দিচ্ছেন না। তার চরিত্রের যা ধাঁচ, তাতে চমক দেখানো নতুন কিছু নয়। হুটহাট সিদ্ধান্ত নিতে উস্তাদ রিয়াল ও জুভেন্টাস দুই ক্লাবেই দেড়শোর ওপর ম্যাচ খেলা সাবেক এই ফুটবলার।

ইতালির ‘লা গেজেটা ডেলো স্পোর্ট’ জানিয়েছে, পিরলোর হাতে কেবল সিরিআর বাকি তিন ম্যাচই আছে। এসি মিলানের বিপক্ষে ৩-০ গোলের হারে লিগে পাঁচ নম্বরে নেমে গেছে রোনালদোর দল জুভেন্টাস। ফলে তার চাকরি হারানোটা কেবল সময়ের ব্যাপার।

সেক্ষেত্রে ইতালিয়ান গণমাধ্যমের খবর, পিরলোর স্থলাভিষিক্ত হিসেবে ভাবা হচ্ছে দুটি নাম : মাসিমিলিয়ানো অ্যালেগ্রি অথবা জিনেদিন জিদান।

পাঁচ বছর দায়িত্ব পালনের পর ২০১৯ সালে ক্লাবকে এগিয়ে নেয়ার পরিকল্পনায় ম্যানেজম্যান্টের সঙ্গে মতের অমিল হওয়ায় চাকরি ছেড়েছিলেন অ্যালেগ্রি। ইতালিয়ান এই কোচ দুই বছর পর ফিরতে পারেন পুরোনো ঠিকানায়।

এর মধ্যে শোনা যাচ্ছে জিদানের নামটিও। রিয়াল মাদ্রিদের হেড কোচ কখনই পরিষ্কার করে বলেননি, তিনি লস ব্লাঙ্কোসদের ছাড়তে রাজি নন। বরং বরাবরই এমন প্রশ্নে কৌশলী উত্তর দিয়েছেন।

তাই ইউরোপা লিগেই জিদানকে জুভেন্টাসের কোচ হিসেবে দেখা গেলে বিস্মিত হওয়ার কিছু থাকবে না। ‘গেজেটা’ এমন সম্ভাবনা দেখছেন বেশ করে। এমনকি টুটোস্পোর্টও মনে করছে জুভেন্টাসের পরবর্তী কোচ হতে পারেন জিদান। তারা হেডলাইন করেছে এভাবে, ‘জুভদের নতুন কোচ : জিদান, গাতুসো এবং অ্যালেগ্রি।’