তুই অনেক বড় হবি

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:২৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১, ২০১৮ | আপডেট: ১২:৩০:পূর্বাহ্ণ, অক্টোবর ১, ২০১৮

মাশরাফির রুমে সূর্য উঠার আগেই এসেছিলেন সারারাত না ঘুমানো মুশফিক, মাহামুদুল্লাহ। এসেই দুজন বসলেন মাশরাফির দু পাশে। বললেন, ভাই, পারলাম দলেতাদের নত হয়ে থাকা মাথা তুলে দিলেন মাশরাফি।

তারা বললেন, ভাই, অন্তত আপনার জন্য হলেও আমাদের পারা উচিত ছিলো। আপনার হাতে একটা ট্রফি তুলে দিতে পারলাম না। ইন্ডিয়ার সাথেই বারবার এমন হয়। আর আমরা দুজনেই ডোবাই টিমরে। মনে হয় আমাদের দিয়া হবে না ভাই।সান্ত্বনা দিলেন না মাশরাফি। তিনি জানেন, এদের দিয়েই হবে।

এরপর দেখা হল লিটনের সাথে। তারা কেউ ব্রেকফাস্ট করতে যান নি। রুম সার্ভিস এসে ব্রেকফাস্ট দিয়ে গেছে সবার রুমে।

লিটন এসে বললেন, ভাই খাবেন না? মাশরাফি বললেন, খাবো। তুই যা।

১২১ রান করা লিটন বললেন, ভাই আপনি বড় করতে বলছিলেন। আমি চাইছিলাম বাংলাদেশের সমান বড় করতে। কিন্তু আমি আপনার কথামত বড় করতে পারলাম না ভাই। রুম থেকে যাওয়ার সময় লিটনের দিকে তাকিয়ে মাশরাফি মনে মনে বললেন, তুই বড় হবি লিটন। অনেক বড় হবি। এদিকে সৌম্য, ইমরুল, মিঠুন ওরা লজ্জায় এলো না ভাইয়ের সামনে। রুবেল আর মুস্তাফিজকে পিঠ চাপড়ে দিয়ে মাশরাফি বললেন, তোদের জন্যই তো টিকাছিলাম। মন খারাপ করস কেন?

অন্যকিছু ভাবতে চাচ্ছেন না মাশরাফি। তবুও মানুষ তো, তাই একবার হলেও মনে হচ্ছে তার, আজ যদি আমার তামিম থাকতো, আমার সাকিব থাকতো।

আবার নিজের মনকে নিজেই সান্ত্বনা দিচ্ছেন নিজের কথা দিয়েই, যুদ্ধে নামলে পেছনে ফিরে তাকানোর সুযোগ নাই।এদিকে মিরাজ এখনো পড়ে আছে তার বুকে।