থানায় আসলে আপ্যায়ন, সময়ের সাথে পরিবর্তন এসেছে রাণীশংকৈল থানা পুলিশের

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০১৯ | আপডেট: ২:০১:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০১৯
ছবি: টিবিটি

মোঃ বিপ্লব, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল থানা পুলিশ সেবার মানসিকতা নিয়ে কাজ করে যাচ্ছে থানায় কোন অভিযোগ কারি আসলেই তাদের আপ্যায়ন করা হচ্ছে।

বেশির ভাগ থানার সামনে লেখা থাকে সেবাই পুলিশের ধর্ম- পুলিশ জনগনের বন্ধু কথাগুলো অনেক সুন্দর মনে হলেও বাস্তবে এর কোন মিল ছিল না, পুলিশ সাধারণ মানুষের সাথে ভাল ব্যাবহার করতো না।

কালের পরিবর্তনে পুলিশের সে সেবার মন মানসিকতায় আজ পরিবর্তন হয়েছে। রাণীশংকৈল থানা পুলিশ পূর্বের সেই ধ্যান ধারনা কে পরিবর্তন করে ব্যতিক্রমি উদ্যোগ গ্রহন করেছে। থানার বাইরে বিভিন্ন জায়গায় অভিযোগ বক্র রাখা হয়েছে যে কোন মানুষ তাদের অভিযোগ সেখানে করতে পারে এবং থানার ভেতরে ডিউটিরত কর্মকর্তার কাছে গেলে প্রত্যেকটি মানুষের জন্য আপ্যায়নের ব্যাবস্থা রয়েছে।

চা বিস্কুটের পাশাপাশি প্রত্যেকটি মানুষকে চকলেট দেওয়া হচ্ছে। পুলিশের কাছে থেকে এমন ব্যাবহার ,আচার আচরণ ও আপ্যায়ন যেন অব্যাহত থাকে এমন প্রত্যাশা করেন স্থানীয়রা। এ প্রসঙ্গে জাতীয় পাটির সাংগঠনিক সম্পাদক ঠিকাদার আবু তাহের বলেন পুলিশ বাহিনীতে শিক্ষিত পুলিশ এসেছে না কি পুলিশ খোলষ পাল্টিয়েছে?

সব সময় এ বাহিনীটি সেবার মানসিকতা নিয়ে কাজ করলে সত্যিকার অর্থে জঙ্গিবাদ, মাদক ও দূনীতি মুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে। এ ব্যাপারে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা খাইরুল আনম ডন (চলতি দ্বার্য়িত্বে) বলেন সারাদেশে পুলিশের মধ্যে ব্যাপক পরিবর্তন এসেছে।

পুলিশ এখন সেবার মানসিকতা নিয়ে কাজ করছে। পুলিশ বিষয়ে কারো কাছে শুনে সমালোচনা করা ঠিক নয় পুলিশের কাছে গিয়ে দেখতে হবে পুলিশ কতটা জনবান্ধব। তিনি আরো বলেন এ থানায় ২ জন ওসি ৭ জন এসআই ৬ জন এ এসআই ও ২১ জন কনস্টেবল নিয়ে পরিবারের মতোই চলছি।

সরকার পুলিশের সেবা দৌড়গোড়ায় পৌছে দিতে আগের তুলনায় মামলার গুরুত্ব অনূযায়ী বিল দিচ্ছে, তাছাড়া আমরা সরকারি পোষাক -রেশন- ওটিএ বিল নিয়মিত পাচ্ছি। থানায় যে সেবা বা আপ্যায়ন করা হচ্ছে এটি সাধারণ মানুষের জন্য আজীবন অব্যাহত থাকবে।

এদিকে জনগনের সেবা দৌড়গোড়ায় পৌছে দিতে নবাগত অতিরিক্ত পুলিশ সুপার মুশফিকুর রহমান (রাণীশংকৈল সার্কেল) বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে মাদক, বাল্য বিবাহের কুফল ট্রাফিক আইন ও ইফটিজিং সহ সরকারের বিভিন্ন আইন সম্পর্কে অবহিত করছেন।