দিনে ফুটবল, রাতে ডাকাতি!

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮ | আপডেট: ৪:৫৮:অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮

ফুটবল উপস্থাপক হিসাবে তিনি ফ্রান্স আর বেলজিয়ামে বেশ জনপ্রিয়। এই দুই দেশের ফুটবলপ্রেমীদের কাছে পরিচিত মুখ। কাজ করেন শীর্ষ একটি চ্যানেলে। এতটুকু পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু এবার যদি বলা হয়, সেই ফুটবল উপস্থাপক রাতে আগ্নেয়াস্ত্র নিয়ে ডাকাতি করেন! অবিশ্বাস্য মনে হলেও আসল ঘটনা এটাই! বেলজিয়ামের জনপ্রিয় ফুটবল উপস্থাপক স্টেফানে পাওয়েলসকে ডাকাতির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে।

দেশটির ফেডেরাল প্রসিকিউটর ভেঙ্কে রজেন বলেছেন, ‘একটি অপরাধী চক্রের হয়ে অস্ত্র নিয়ে তিনি ডাকাতি করেছেন বলে সন্দেহ করা হচ্ছে।’

৫০ বছর বয়সী পাওয়েলস বেলজিয়াম ও ফ্রান্সের বেশ কিছু টিভি অনুষ্ঠানে কাজ করেন। এর মধ্যে আছে বেলজিয়ামের সবচেয়ে জনপ্রিয় চ্যানেল আরটিএল-টিসিক্স। পাওয়েলসের আয় স্বাভাবিকভাবেই বেশ ভালো। বসবাস করেন অভিজাত এলাকায়। সেই তিনি কেন ডাকাতি করতে যাবেন, তা কারও মাথায় ঢুকছে না! তবে বিচারক তার বিরুদ্ধে প্রমাণসাপেক্ষে অভিযোগ এনেছেন। অবশ্য শর্তসাপেক্ষে জামিনও দেওয়া হয়েছে পাওয়েলসকে।

২০১৭ সালে প্রথম তাঁর বাড়িতে তল্লাশি চালানো হয়। যদিও সে সময় পুলিশের বিরুদ্ধে সরব হয়েছিল দেশের সংবাদমাধ্যম। সে সময় পুলিশ পিছু হটলেও এবার তারা আঁটঘাঁট বেধেই তদন্তে নেমেছে বলে দাবি সরকারি আইনজীবির। ডাকাতি, চুরি ও মাদক পাচারের অভিযোগ আনা হয়েছে পাওয়েলসের বিরুদ্ধে।

পাওয়েলস যে সংস্থায় কাজ করেন সেই আরটিএল বেলজিয়াম তাকে সাময়িকভাবে বহিষ্কার করেছে। আরটিএলের পক্ষ থেকে বলা হয়েছে, নিজেকে নির্দোষ প্রমাণ না করতে পারলে পাওয়েলসকে তারা আর চাকরিতে বহাল করবে না। ফুটবল ছাড়াও পাওয়েলস ‘স্টর্মস অব লাইফ’ নামের একটি অনুষ্ঠানও উপস্থাপনা করেন। যেখানে তারকা ও সাধারণ মানুষরা এসে তাদের জীবনের নাটকীয় উত্থান-পতনের গল্প শোনান। সেই অনুষ্ঠানের উপস্থাপকের জীবনেই এখন এমন ঘটনা ঘটে গেল।