দিল্লিকে ‘মিনি পাকিস্তান’ বলে বিপাকে বিজেপি প্রার্থী

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:৫৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০ | আপডেট: ১১:৫৬:অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০

‘দিল্লিতে মিনি পাকিস্তান তৈরি হচ্ছে’ এমন মন্তব্য করে বিপাকে পড়েছেন বিজেপি প্রার্থী কপিল মিশ্র। সাম্প্রদায়িক মন্তব্য করার অভিযোগ এনে তাকে নির্বাচনী প্রচার থেকে বিরত থাকতে বলা হয়েছে।

নির্বাচন কমিশনের নির্দেশে বলা হয়েছে, আগামী ২ দিন বিজেপির মডেল টাউন কেন্দ্রের প্রার্থী কপিল মিশ্র প্রচার চালাতে পারবেন না। শনিবার সন্ধ্যা থেকে তিনি প্রচারণা করতে পারবেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, শুক্রবার কপিল মিশ্রর একটা টুইটে আপত্তি তুলেছিল নির্বাচন কমিশন। সেই টুইটে দিল্লিকে ‘মিনি পাকিস্তান’ বলে তুলনা করেন এই নেতা। একেই ‘ধর্মীয় বিশ্বাসে আঘাত’ বলে উল্লেখ করে কমিশন। তার বিরুদ্ধে পুলিশে অভিযোগও দায়ের করা হয়েছিল।

ওই বিজেপি প্রার্থীর মন্তব্য ছিল, শাহিনবাগ হয়ে পাকিস্তান এ দেশে ঢুকছে। মিনি পাকিস্তান তৈরি হচ্ছে দিল্লিতে। শাহিনবাগ, চাঁদবাগ, ইন্দ্রলোক– এই জায়গায় আইন মানা হচ্ছে না। পাকিস্তানি দাঙ্গাবাজরা রাস্তা আটকে রেখেছে।

তবে নির্বাচন কমিশনের থেকে শোকজ পেয়েও নিজের সিদ্ধান্তে অটল কপিল মিশ্র। তিনি বলেন, ‘আমি মনে করি না ভুল কিছু বলেছি। এ দেশে সত্যি বলা অপরাধ না। আমি সেটাই বলেছি। আমি আমার মন্তব্যও প্রত্যাহার করব না।’

৮ ফেব্রুয়ারি দিল্লিতে নির্বাচন হবে। আর ১১ ফেব্রুয়ারি ভোট গণনা। গত নির্বাচনে ৭০টি আসনের মধ্যে ৬৭টি আসনেই জিতেছিল অরবিন্দ কেজরিওয়ালের দল।

মাত্র ৩টি আসন নিয়ে খুশি থাকতে হয়েছিল বিজেপিকে। টানা ১৫ বছর সে রাজ্য শাসন করলেও, ২০১৫-এর নির্বাচনে একটিও আসন পায়নি কংগ্রেস। এবারও দিল্লিতে ত্রি-মুখী লড়াই হবে।