দুই নরসুন্দরের মাধ্যমে করোনায় আক্রান্ত ১৪০ জন

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, মে ২৫, ২০২০ | আপডেট: ৪:৫০:অপরাহ্ণ, মে ২৫, ২০২০

যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের একটি সেলুনে করোনাভাইরাসের লক্ষণ নিয়ে কাজ করা দুই নরসুন্দরের মাধ্যমে অন্তত ১৪০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সেলুনের ওই দুই নরসুন্দর করোনার লক্ষণ নিয়েই টানা আটদিন ধরে কাজ করেন।

গতকাল রোববার স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মিসৌরির স্প্রিংফিল্ড-গ্রিন হেলথ ডিপার্টমেন্ট এক ঘোষণায় বলেছে, দ্বিতীয় একজন নরসুন্দরের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ ফল এসেছে। মিসৌরির গ্রেট ক্লিপস সেলুনের এই নরসুন্দরের মাধ্যমে সেখানে সেবা নিতে আসা ৫৬ জন গ্রাহক সংক্রমিত হয়েছেন।

এর একদিন আগে একই সেলুনের অপর একজন নরসুন্দরের মাধ্যমে ৮৪ গ্রাহক এবং সাতজন সহকর্মী করোনা আক্রান্ত হয়।

কর্মকর্তারা জানান, করোনার লক্ষণ নিয়েই কাজ করছিলেন ওই দুই নরসুন্দর। এমনকি শরীরে করোনার লক্ষণ আছে কিংবা পরীক্ষায় পজিটিভ ফল এসেছে তা কর্তৃপক্ষকে জানায়নি তারা।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে যুক্তরাষ্ট্রে কয়েক সপ্তাহের কঠোর বিধি-নিষেধ শিথিল করে ব্যবসা-বাণিজ্য, অর্থনীতির চাকা সচল করার উদ্যোগ নেওয়া হচ্ছে। তার মাঝে এ ধরনের কমিউনিটি ট্রান্সমিশন দেশটিতে করোনা বিস্তারের ঝুঁকির বিষয়টিকে সামনে নিয়ে আসছে।

পরিসংখ্যান সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনা আক্রান্ত ৯৯ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৮৬ হাজারর বেশি মানুষ। মিসৌরিতে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ১২ হাজার ছাড়িয়েছে এবং মারা গেছেন ৬৫০ জনের বেশি।