দুদকে হাজির হতে ১ মাস সময় চান আমীর খসরু

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩৩ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮ | আপডেট: ১২:৩৩:অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮

দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হতে একমাস সময় চেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী।

মঙ্গলবার (২৮ আগস্ট) আইনজীবীর মাধ্যমে দুদক বরাবর তিনি এ আবেদন করেন। আমির খসরুর একান্ত সহকারী মো. সেলিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৬ আগস্ট দুদকের প্রধান কার্যালয়ের পরিচালক কাজী শফিকুল আলম দুর্নীতি দমন কমিশন আইনের ১৯ ধারা ও কমিশন বিধিমালার ২০ বিধিসহ ফৌজদারি কার্যবিধির ১৬০ ধারায় আমির খসরুকে দুদকে হাজিরের জন্য নোটিশ দেন।

আবেদনে বলা হয়, ১৬ আগস্ট দুদকের পাঠানো নোটিশটি তিনি দেরিতে পেয়েছেন। এ ছাড়া ঈদুল আজহায় ব্যস্ততা ও অন্যান্য কারণে প্রয়োজনীয় প্রস্তুতি শেষ করতে পারেননি। তাই নির্ভুল জবাব দিতে তিনি এক মাস সময় চান।

উল্লেখ্য, গত ৪ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে তার ফোনালাপের একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে আমীর খসরু কুমিল্লায় থাকা এক কর্মীকে ঢাকায় অন্দোলন করতে নির্দেশ দেন।

ওই দিনই চট্টগ্রামের কোতোয়ালী থানায় তথ্যপ্রযুক্তি এবং বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পদক জাকারিয়া দস্তগীর। এরপর ১৬ আগস্ট আমীর খসরুকে দুদকে তলবের নোটিশ পাঠানো হয়।

আমির খসরুর বিরুদ্ধে বেনামে পাঁচ তারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকা লেনদেনসহ মানিলন্ডারিং করে বিভিন্ন দেশে অর্থপাচার এবং স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যের নামে শেয়ার কেনাসহ জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

এ বিষয়ে জানতে আমীর খসরু মাহমুদ চৌধুরী সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।