দুমকিতে গ্রামীন সড়ক নির্মানে ব্যবহৃত হচ্ছে নিম্ন মানের ইট

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৮ | আপডেট: ৩:৩১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৮

পটুয়াখালীর দুমকিতে নিম্ন মানের ইট দিয়ে তৈরী করা হচ্ছে গ্রামীন রাস্তা। বিডিআরআইডিপি প্রকল্পের আওতায় ৫৯ লাখ ৯৪ হাজার টাকা ব্যয়ে দুমকির বোর্ড অফিস ব্রীজ থেকে সালামপুর ফাজিল মাদ্রাসা পর্যন্ত সড়ক নির্মানে ব্যবহৃত হচ্ছে ইটের উচ্ছিষ্টাংশ।

এলাকাবাসীর দাবি রাস্তা নির্মানে ব্যবহৃত ইট চুলোর মাটির চেয়েও নিম্ন মানের। সরেজমিন পরিদর্শনে ঘটনার সত্যতা পাওয়া গেছে। এসময় দেখা যায় খোয়া তৈরীর জন্য আনা নিম্ন মানের ইটের স্তুপ রাস্তা জুড়ে ফেলে রাখা হয়েছে।

এছাড়া রাস্তার পার্শ্ববর্তী অংশ বাঁধাই করতেও ব্যবহার করা হয়েছে নিম্ন মানের সামগ্রী। এদিকে রাস্তাটির নির্মানকাজ শেষ করতে সময় ক্ষেপনের অভিযোগ পাওয়া গেছে ঠিকাদারের বিরুদ্ধে। গত বছরের ১১ অক্টোবর সড়কটি নির্মানের কার্যাদেশ পেলেও কাজ শেষ করতে ঢিলেমি করছে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স নিয়াজ ট্রেডার্স।

এবিষয়ে কাজটির তদারকির দায়িত্ব থাকা ঠিকাদারের প্রতিনিধি মো. শহিদুল ইসলাম বলেন, আমরা দ্রুত গতিতে কাজ শুরু করেছি। নিম্ন মানের ইট যেগুলো আছে তা সরিয়ে ভালো ইট দিয়ে কাজ করবো।

যোগাযোগ করা হলে এলজিইডির উপজেলা প্রকৌশলী দিপুল কুমার বিশ্বাস বলেন, অামি স্পটে গিয়ে কাজ বন্ধ করে দিয়েছি। তাছাড়া নিম্ন মানের ইটগুলো সরিয়ে ফেলার কাজও শুরু হয়েছে। মো. নাঈম হোসেন দুমকি ও পবিপ্রবি(পটুয়াখালী) প্রতিনিধি