দেবহাটায় একটি মৎস্য ঘেরে বিষ প্রয়োগে লক্ষাধিক টাকার মাছ বিনষ্ট

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২১ | আপডেট: ৮:৫৮:অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২১

আর.কে.বাপ্পা, দেবহাটা প্রতিনিধি : দেবহাটা উপজেলার উত্তর পারুলিয়ায় একটি মৎস্য ঘেরে বিষ দিয়ে লক্ষাধিক টাকার মাছ বিনষ্ট করার বিষয়ে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগটি দায়ের করেছেন উত্তর পারুলিয়া গ্রামের মৃত দবিরউদ্দীন মৃধার ছেলে সাহেব আলী (৩৭)। অভিযোগের বিবাদীরা হলেন, উত্তর পারুলিয়া গ্রামের জিয়াদ মল্লিকের ছেলে আনছার মল্লিক (৩২) ও একই গ্রামের আব্দুর রাজ্জাক মন্ডলের স্ত্রী জেসমিন খাতুন রিংকু (৪০)। অভিযোগ মতে জানা গেছে, সাহেব আলীর উত্তর পারুলিয়া মৌজার মেলীকুড়োর বিলে ১২ বিঘার মতো একটি মৎস্য ঘের আছে।

চলতি মৌসুমে তিনি উক্ত ঘেরে রুই, কাতলা, মৃগেলসগ বিভিন্ন প্রজাজিত সাদা মাছ চাষ করেছেন। তার ঘেরের পাশর্^বর্তী একটি ৬ বিঘার ঘের আছে। উক্ত ঘেরটি বিবাদীরা মৎস্য চাষ করতো কিন্তু তাদের লেনদেন ভাল না হওয়ার কারনে উক্ত জমির মালিক বিবাদীদেরকে ২০২১ সালে আর ঘেরটি দেননি। উক্ত ৬ বিঘার ঘেরটি সাহেব আলী মধ্যস্থতা করে তার বন্ধু সুকুমার ঘোষকে করিয়ে দেন। যার কারনে বিবাদীরা শত্রুতামূলকভাবে শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে তিনি ঘের থেকে বাড়ি গেলে তার ঘেরে গ্যাস ট্যাবলেট দিয়ে দেয়। যার কারনে তার ১ লক্ষ টাকার বিভিন্ন প্রজাতির মাছ বিনষ্ট হয়েছে বলে তিনি অভিযোগে উল্লেখ করেছেন।

দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহা জানান, অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।