দেবিদ্বারে উপ-নির্বাচন রোববার : আইন শৃংখলা পরিস্থিতি নিয়ে সংশয়ে ভোটাররা

শাহজাদা এমরান শাহজাদা এমরান

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২১ | আপডেট: ৯:১২:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২১

রোববার ২৮ ফেব্রæয়ারি কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদের শূন্য হওয়া চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

স্থানীয় প্রশাসনের উদ্যোগে নিরাপত্তা বলয় তৈরিতে র‌্যাব, পুলিশ, বিজিবি, স্ট্রাইকিং এবং আনসার ফোর্সসহ সহস্রাধিক আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচনকে ঘিরে সম্প্রতি একাধিক সহিংস ঘটনা ঘটায় ভোটাররা আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক থাকা নিয়ে সংশয় প্রকাশ করেছেন।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান বলেন,উপজেলার ৩ লক্ষ ৩৭ হাজার ভোটারের জন্য ১ শত ১৪টি ভোট কেন্দ্রে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছি। আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্বাহী ম্যাজিস্ট্র্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্সসহ বিপুল সংখ্যক র‌্যাব, পুলিশ, বিজিবি,আনসার মোতায়েনের ব্যবস্থা রাখা হয়েছে।
নির্বাচনে প্রতিদ্ব›দ্বী আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, দেবিদ্বারে নৌকা প্রতীকের জোয়ার সৃষ্টি হয়েছে। অবাধ ও সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে আ’লীগ সরকার তথা শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ২৮ ফেব্রæয়ারি ভোটারদের রায়ে আমি বিপুল ভোটে বিজয়ী হব ইনশাল্লাহ।

বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রতিদ্ব›দ্বী প্রার্থী এএফ,এম তারেক মুন্সী বলেন, সুষ্ঠু নির্বাচন হলে এবং ভোটাররা অবাধে ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদানের সুযোগ পেলে বিপুল ভোটে আমি বিজয়ী হব ইনশাল্লাহ। একই কথা জানালেন, জাতীয় পার্টির থেকে লাঙ্গল প্রতীকে মনোনীত মো. আব্দুল আউয়াল সরকার এবং আনারস প্রতীক নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করা আব্দুল হক খোকন।

দেবিদ্বার-ব্রাহ্মণপাড়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আমির উল্লাহ বলেন,আমাদের ১২শ’র বেশি সদস্য মাঠে থাকবে। আশা করছি নির্বাচনের দিন যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা রোধ করতে পারবো।

উল্লেখ্য, গত বছরের ৩ ডিসেম্বর দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নুল আবেদীন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে চেয়ারম্যান পদটি শূন্য হয়।