দেশের লক্ষ লক্ষ মানুষ আপনার প্রত্যাশা দেখে নিজেরা লজ্জা পেয়েছে

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯ | আপডেট: ২:৪৫:অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯
সংগৃহীত

যুবলীগের দায়িত্ব পেলে উপাচার্যশিপ ছেড়ে দিতেও রাজি আছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মীজানুর রহমান। অধ্যাপক মীজানুর রহমান যুবলীগের বর্তমান কমিটির প্রথম প্রেসিডিয়াম সদস্য।

তবে তিনি জানিয়েছেন, ভিসি হওয়ার পর তিনি যুবলীগের কোনো বৈঠকে যাননি। যুবলীগের দায়িত্ব নিতে নিজের আগ্রহের কথা জানিয়েছেন তিনি। এ জন্য তিনি ভিসির পদ ছাড়তেও রাজি আছেন।

একজন ভিসির কাছ থেকে এমন বিবৃতি পেয়ে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক জনাব আনিসুর রহমান তার নিজস্ব ফেসবুক একাউন্ট থেকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

সেখানে তিনি জবির ভিসির গতকালের বক্তব্য নিয়ে দুঃখ প্রকাশ করেন। পাঠকদের জন্য তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

প্রিয় মিজান ভাই –
আপনি কুমিল্লার মানুষ, আপনাকে আমি পছন্দ করি। কারণ আপনাকে আমি শিক্ষিত ও জ্ঞাণী মনে করি। তাছাড়া আপনার সাথে আমার সম্পর্কও চমৎকার। আজ আমি খুব কষ্ট পেয়েছি এবং হতাশ হয়েছি।

অন্তত আমি আশা করিনি আপনি এমন কথা বলবেন কিংবা রাজনৈতিক ক্ষমতার এতো লোভ আপনার! আমি খুবই খুশি হতাম, যদি দেখতাম আপনাকে যুবলীগের সভাপতি হওয়ার প্রস্তাব দেয়া হয়েছে, কিন্তু আপনি বলছেন – ‘আমি একটি বিশ্ববিদ্যালয়ের ভিসির দায়িত্বে থাকার পর এ পদে আসলে ভিসি পদের অবমূল্যায়ন হবে, আমি খুবই দুঃখিত, আমি এ পদ নিতে চাচ্ছি না।’ কিন্তু আপনি ভিন্ন কথাই বললেন!

যেমন বলতে শুনি থানার অনেক ওসিকে যারা এএসপি পদে পদোন্নতি নিতে চান না। ঘুষখোর এক্সইএন যারা পদোন্নতি চান না! প্রিয় ড. মিজান ভাই, টাকা এবং ক্ষমতা কি মর্যাদা ও সম্মানের চাইতে বড়? আপনি কি জানেন এদেশের লক্ষ লক্ষ মানুষ আপনার প্রত্যাশা দেখে নিজেরা লজ্জা পেয়েছে?’