দেশের সেরা অনুষ্ঠান করতে যাচ্ছে গাজীপুর সিটি কর্পোরেশন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০১৮ | আপডেট: ২:৫০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০১৮

নাসির উদ্দিন বুলবুল, গাজিপুর জেলা প্রতিনিধি: বাংলাদেশের ইতিহাসের সেরা অভিষেক অনুষ্ঠান করতে যাচ্ছে গাজীপুর সিটি কর্পোরেশন । গাজীপুর সিটি কর্পোরেশন এর নব নির্বাচিত মেয়র ও গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এ্যাডঃ মোঃ জাহাঙ্গীর আলম এর জন্য । আগামী ৪ সেপ্টেম্বর মঙ্গলবার নগরের ঐতিহাসিক রাজবাড়ি মাঠে,ঐ দিন সিটির নব নির্বাচিত মেয়র এর অভিষেক অনুষ্ঠান।

যদিও অনুষ্ঠানটির সমস্ত প্রক্রিয়া থাকবে সরকারী নিয়ম অনুযায়ী এবং সিটি কর্পোরেশনের । জেলা প্রশাসক সভাপতিত্ব করবেন। অনুষ্ঠানের সকল ব্যয়ভার বহন করবেন সিটির এই নগর পিতা। গত ২৬ জুন বাংলাদেশের বৃহৎ সিটির বৃহৎ ভোটের ব্যবধানে কম বয়সে সিটির মেয়র হওয়ার নজির দেখিয়েছেন তরুন ও উদিয়মান এই নগর সেবক,তাই সাধারণ মানুষের চাহিদার কথা বিবেচনা করেই এই বৃহৎ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মেয়রের বিশ্বস্ত সুত্রে জানা গেছে প্রায় ৫০ হাজার লোকের সমাগম হবে ঐ অভিষেক অনুষ্ঠানে। ঐ দিন বর্তমান মেয়রের মেয়াদ শেষ হয়ে যাবে সেই ক্ষেত্রে সাবেক এই মেয়রকে সম্মান জনক ভাবে বিদায় দেওয়ার কথা ও রয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি করা হয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী ডঃ মোঃ খন্দকার মোশারফ কে এবং বিশেষ অতিথি গাজীপুরের সকল মন্ত্রী,এমপি,৫ জন সিটি মেয়র,জেলা জজ,জেলা পরিষদ চেয়ারম্যান,এসপি সহ সরকারী ঊর্ধতন কর্মকর্তা বৃন্দ। এছাড়াও নগর,জেলা আওয়ামীলীগের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ,স্কুল কলেজ এর প্রধানগন,মসজিদ,মাদ্রাসা এতিমখানার ঈমাম,মুয়াজ্জিন সহ সকল দলের নেতারা উপস্থিত থাকার কথা রয়েছে।

সুত্র থেকে আরও জানা যায়,গত ৪০ বছরে গাজীপুরে যে সকল উন্নয়ন হয়েছে তার একটি চিত্র তুলে ধরা হবে। সিটি কর্পোরেশন গত ৫ বছরে কি হয়েছে,কি অবস্থায় তিনি পেলেন-তার একটি বর্ণনা ঐ অভিষেক অনুষ্ঠানে দেখানো হবে। আরও দেখানো হবে আগামী ৫ বছর তিনি কি করতে চান পৃথিবীর বিভিন্ন দেশের ক্যাটাগরি ও চায়না, জাপানের সহযোগিতায় কি করতে চান তার একটি নমুনা থ্রীডি আকারে প্রচার করা হবে । নির্বাচনের ইশতেহার অনুযায়ী ও জনগনের কাছে ওয়াদার কথা বিবেচনা করে তিনি সর্বচ্চ পদক্ষেপ নিয়ে সিটির উন্নয়ন করার চেষ্টা করবেন বলে জানাগেছে।

অনুষ্ঠানের সার্বিক তত্বাবধায়নে থাকবেন সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম রাহাতুল ইসলাম,এছাড়া প্রতিটি জোন হিসেবে যার যার কাজ তাকে বুজিয়ে দেয়া হয়েছে নতুন এবং পুরাতন সকল কাউন্সিলরগন উপস্থিত থেকে অনুষ্ঠান সফল করার কথা রয়েছে। অনুষ্ঠানে দুপুরের খাবারের আয়োজন করা হয়েছে,সর্বপরী সাংস্কৃতিক অনুষ্ঠানে থাকবে বিশেষ চমক।