দোকান-মার্কেট খোলার ঘোষণা পর যেদিন থেকে বাস চালাতে চাইলেন মালিকরা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২১ | আপডেট: ৫:৩০:অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২১
ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের ঘোষিত লকডাউন আগামী ২৮ এপ্রিল পর্যন্ত। তবে ব্যবসায়ীদের দাবির প্রেক্ষিতে ঈদের বাজার সামনে রেখে আগামী রোববার দোকান-মার্কেট খোলার ঘোষণা আসছে।

এদিকে পরিবহন মালিকরা লকডাউন শেষে আগামী ২৯ এপ্রিল থেকে গাড়ি চালাতে চাচ্ছেন। পরিবহন মালিকরা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও সচিবের সঙ্গে এ বিষয় সম্পর্কে আলোচনা করেছেন।

আজ শুক্রবার (২৩ এপ্রিল) দোকানপাট ও মার্কেট খোলার ঘোষণা আসার পর পরিবহন চালানোর বিষয়টি আলোচনায় এসেছে। করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে দোকান ও মার্কেট খোলা রাখার মতই স্বাস্থ্যবিধি মেনে পরিবহন চালাতে চান পরিবহন মালিকরা।

পরিবহন চালানোর বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ গণমাধ্যমকে বলেন, বাস চালানোর ব্যাপারে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং সচিবের সঙ্গে আলোচনা হয়েছে। বাস চালাতে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। তবে আশা করছি লকডাউন ২৯ এপ্রিল থেকে বাস চালাতে পারব।

গণপরিবহন চালুর বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা নাম প্রকাশ অনিচ্ছুক শর্তে বলেন, সামনে ঈদ এসময়ে রাজধানীতে গণপরিবহন কিংবা দূরপাল্লার বাস চলাচলের সিদ্ধান্ত নিলে আর লকডাউন থাকবে না। গণপরিবহন চলাচলের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আগামী ২৮ এপ্রিলের আগে কিছুই বলা সম্ভব নয়।