দৌলতদিয়ার পদ্মায় ২কাতল ও ১আইড়ের দাম ৭৫ হাজার টাকা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:২২ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২১ | আপডেট: ৮:২২:অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২১

এম,মনিরুজ্জামান, রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরি ঘাটের অদুরের পদ্মা ও যমুনা নদীর মোহনায় বুধবার দুপুরে জয়নাল সরদার নামে এক জেলের জালে ধরা পড়েছে ৩০ কেজি ১শ গ্রাম ওজনের বিশাল আকৃতির এক কাতল।

পড়ে মাছটি ১ হাজার ৭শ টাকা কেজি দরে ৫১ হাজার টাকায় ঢাকায় বিক্রি করেন দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী মোঃ চান্দু মোল্লা।

অপরদিকে বুধবার দুপুরে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার পদ্মা নদী এলাকার পৃথক দুই জেলের জালে ধরা পরে ১৩ কেজি ওজনের এক কাতল ও ৬কেজি ওজনের এক আইড় মাছ। পরে দৌলতদিয়া ঘাটের আড়তে ওই মাছ দুটি বিক্রি হয়েছে ২৩ হাজার ৫শ টাকায়।

দৌলতদিয়া ফেরি ঘাটের অদুরে পদ্মা ও যমুনার মোহনায় মাছটি ধরা পরে। এ সময় ৩০কেজি ওজনের মাছটি বিক্রির উদ্দেশ্যে নদীর পারে আনলে এক নজর দেখতে ভির করেন উৎসুক জনগণ।

মাছ ব্যাবসায়ী মোঃ চান্দু মোল্লা বলেন, দুপুর সাড়ে বারোটার দিকে পদ্মা ও যমুনার মোহনায় জয়নাল সরদারের জাল ফেলে। এ সময় তার জালে বড় ওই কাতল মাছটি ধরা পড়ে। পরে দৌলতদিয়া ঘাটের আড়তে বিক্রি করতে আনলে দুলালের আড়ত থেকে ডাকের মাধ্যমে ১ হাজার ৬শ টাকা কেজি দরে ৪৮ হাজার টাকায় মাছটি কিনে ১ হাজার ৭শ টাকা কেজি দরে ৫১ হাজার টাকায় ঢাকায় বিক্রি করেন। ফেসবুকের মাধ্যমে দেখে বুধবার বেলা ১ টার দিকে ওইসব মাছ ঢাকার বড় এক ব্যবসায়ী কিনে নেন।

জানাগেছে, বুধবার দৌলতদিয়া ৬ নং ফেরি ঘাটের অদুরের পদ্মায় কালাম হলদার জাল ফেললে একটি কাতল মাছ ধরা পড়ে। পরে ওজন দিয়ে দেখা যায় মাছটি ১৩ কেজি। দুপুরে ওই জেলে দৌলতদিয়া ঘাটের রুসু’র আড়তে মাছটি বিক্রি করতে আনলে ঘাটের মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা ডাকের মাধ্যমে ১ হাজার ১৫০ টাকা কেজি দরে মোট ১৪ হাজার ৬৫০ টাকায় কিনে ১ হাজার ২৫০ টাকা কেজি দরে ১৩ হাজার ৭৫০ টাকায় বিক্রি করেন।

অপরদিকে দেলোয়ার নামের এক জেলে ধরা পড়া সাড়ে ৬ কেজি ওজনের আইড় মাছটি ডাকের মাধ্যমে ৯ হাজার ৩শ টাকায় কিনে নেন মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা। পড়ে তিনি ১ মাছটি ১০ হাজার ৭৭৫ টাকায় মাছটি বিক্রি করেন।

দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী মোঃ চান্দু মোল্লা জানান, একটু লাভের আশায় আড়তে থেকে ডাকের মাধ্যমে বড় বড় মাছ কিনে তাৎক্ষণিকভাবে মাছে ছবি তুলে ফেসবুকে আপলোড দিয়ে বড়লোক ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করে বেশি লাভে বিক্রি করছি। আর গত ২/৩বছর ধরে পদ্মায় জেলেদের জালে এ রকম বড় বড় আড়ই,পাঙ্গাস,বোয়াল ও কাতল মাছ ধরা পরায় জেলেরা ও আমরা মাছ ব্য¦সায়ীরা কম পরিশ্রমে বেশি লাভ করছি।