দ্বিতীয় মেয়াদে সিভাসু’র উপাচার্য হওয়ায় প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশকে সংবর্ধনা প্রদান

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০১৮ | আপডেট: ৭:০৬:অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০১৮
ছবিঃ বাংলাদেশ টুডে

এম এ মেহেদীঃ

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উপাচার্য পদে দ্বিতীয় মেয়াদে নিয়োগ পাওয়ায় প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ-কে আজ বৃহস্পতিবার (০৮.১১.২০১৮) সংবর্ধনা দিয়েছে বিশ্ববিদ্যালয় পরিবার। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ফুল দিয়ে তাঁকে উষ্ণ অভিনন্দন জানান।

টানা দ্বিতীয় মেয়াদে নিয়োগ লাভ করায় আজ সকালে উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বিশ্ববিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু ম্যুরাল ও শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে এক শুভেচ্ছা বক্তৃতায় উপাচার্য বলেন, শিক্ষা, গবেষণা ও অবকাঠামো ক্ষেত্রে সিভাসু’র বর্তমান অগ্রযাত্রা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। আগামী চার বছরে সিভাসু’কে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ে পরিণত করা হবে।

এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। এ সময় আরও বক্তৃতা করেন সিভাসু শিক্ষক সমিতির সভাপতি ও ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খান।

এরপর বিভিন্ন অনুষদ, আবাসিক হল, বিভাগ ও অফিস, শিক্ষক সমিতি, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও ইউনিয়ন, ছাত্র সংগঠনসমূহ উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জানান।

বেলা ১২টায় প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে অফিসার সমিতির উদ্যোগে উপাচার্যকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানোনা হয়।

উল্লেখ্য যে, শিক্ষা মন্ত্রণালয়ের স্মারক নং- শিম/শা:১৮/চ:ভে:এ:বি:-১/২০১৪/৩৮৩ তারিখ: ০৫ নভেম্বর ২০১৮ মূলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে তাঁকে দ্বিতীয় মেয়াদে উপাচার্য পদে নিয়োগ দেয়া হয়। আগামী ৯ ডিসেম্বর ২০১৮ তারিখ থেকে তিনি দ্বিতীয় মেয়াদে উপাচার্যের দায়িত্ব গ্রহণ করবেন। উপাচার্য পদে তাঁর বর্তমান মেয়াদ শেষ হবে ৮ ডিসেম্বর ২০১৮।