দ্রুত মানে কী ৫ বছর? প্রশ্ন ড. কামালের

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৮ | আপডেট: ৩:৫৪:অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৮
জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। ছবি: সংগৃহীত

আজ শনিবার (১৭ নভেম্বর) দুপুরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত ‘আইনজীবী মহাসমাবেশে’ প্রধান অতিথি বক্তব্যে তিনি এ প্রশ্ন রাখেন। এর আগে বেলা দেড়টার দিকে তিনি মঞ্চে এসে পৌঁছান।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন সরকারকে উদ্দেশ্যে করে বলেছেন, দ্রুত নির্বাচন দেয়ার কথা বলে ক্ষমতায় ৫ বছর ছিলেন। তিনি প্রশ্ন রেখে বলেন, দ্রুত মানে কী ৫ বছর?

তিনি বলেন, আমাদের সংবিধানে বলা আছে, জনগণ রাষ্ট্রের সকল ক্ষমতার মালিক। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। আর এই স্বাধীনতার অর্থ হল জনগণই ক্ষমতার মালিক। এটাকে কোন অবস্থাতেই ধ্বংস হতে দেয়া যাবে না।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার মওদুদ আহমেদ ও ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, আইনজীবী খন্দকার মহবুব হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায়, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেমম হোসেন আলাল ও গণফোরামের কার্যকারী সভাপতি সুব্রত চৌধুরী প্রমুখ।

মহাসমাবেশে সভাপতিত্ব করছেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন ও জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের আহ্বায়ক জয়নুল আবেদিন। অনুষ্ঠান পরিচালনা করছেন সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ও আইনজীবী ঐক্যফ্রন্টের সদস্য সচিব মাহবুব উদ্দিন খোকন।