ধর্মঘটের আভাস দিলেন মেসি-রামোসরা

প্রকাশিত: ৫:৫৩ পূর্বাহ্ণ, আগস্ট ২৩, ২০১৮ | আপডেট: ৫:৫৩:পূর্বাহ্ণ, আগস্ট ২৩, ২০১৮

এই মৌসুমেই লা লিগার দলগুলো উড়াল দিতে পারে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটির সঙ্গে ১৫ বছরের এক চুক্তির কারণে প্রথমবারের মতো স্পেনের লিগের দলগুলোকে খেলতে হবে ঘরের মাঠের বাইরে। কিন্তু লা লিগার দলগুলো এ সিদ্ধান্ত মেনে নিতে চাইছে না। আভাস মিলেছে ধর্মঘটেরও।

লা লিগার বড় দলগুলোর অধিনায়ক ও খেলোয়াড়দের প্রতিনিধিদের উপস্থিতিতে বুধবার মাদ্রিদে এক জরুরী সভা হয়। রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস ও বার্সেলোনা সহ-অধিনায়ক সার্জিও বুসকেটস ছিলেন সভায়। সেই সভা শেষে স্প্যানিশ ফুটবলারদের অ্যাসোসিয়েশন(এএফই) প্রেসিডেন্ট ডেভিড আগানজো জানাচ্ছেন, মার্কিন মুলুকে খেলার সিদ্ধান্তে উত্তপ্ত খেলোয়াড়রা।

‘খেলোয়াড়রা ভীষণ ক্ষিপ্ত, খুব অবাক এবং সবাই এই সিদ্ধান্তের বিরুদ্ধে। এ বিষয়ে সবাই একমত।’ এক ঘণ্টাব্যাপি সভার পর আগানজোর বক্তব্য ছিল এমনই।

‘খেলোয়াড়রা বাইরের দেশে খেলতে চায় না। সবকিছু একটি পরিষ্কার নিয়ম ও কাণ্ডজ্ঞান নিয়ে আগানো উচিত। এই সিদ্ধান্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটা খেলোয়াড় থেকে শুরু করে রেফারি ও ভক্তদেরও ভোগাবে। একতরফা ভাবে নেয়া এমন সিদ্ধান্ত অত্যন্ত লজ্জাকর।’ বলেন আগানজো।

যুক্তরাষ্ট্রে খেলা বন্ধে প্রয়োজনে ধর্মঘটে যেতে পারেন খেলোয়াড়রা, আগানজোর কথায় সেই আভাসও মিলেছে, ‘আমরা তাদের (লা লিগা) আমাদের সমস্যার কথা বলব। যদি তারা কোনো উত্তর না দেয় তাহলে আমরা আমাদের মতো করেই সমস্যার সমাধান করব।’

নতুন এই চুক্তিতে আর্থিকভাবে বেশ লাভবান হওয়ার কথা লা লিগার। ক্লাব ও খেলোয়াড়রাও পেতেন লাভের একটা অংশ। কিন্তু লা লিগার ঠাসা সূচিতে হাঁসফাঁস করতে থাকা খেলোয়াড়রা এমন সফরকে মনে করছেন বাড়তি বোঝা।