ধর্মপাশায় বজ্রপাতে জেলের মৃত্যু

মোঃ ইমাম হোসেন মোঃ ইমাম হোসেন

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ৬:০১ অপরাহ্ণ, জুন ৬, ২০২০ | আপডেট: ৬:০১:অপরাহ্ণ, জুন ৬, ২০২০

সুনামগঞ্জের ধর্মপাশায় নদীতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে মন্জু মিয়া (২২) নামে এক জেলের মৃত্যু হয়েছে। এসময় তার সাথে থাকা সাব্বির হোসেন (২৪) নামে অপর এক জেলে গুরুত্বর আহত হন। আহত সাব্বির হোসেনকে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আজ শনিবার সকাল সাড়ে সাতটার দিকে ওই দুই জেলে উপজেলার মনাই নামক নদীতে ছোট একটি নৌকা নিয়ে জাল দিয়ে মাছ ধরতে গেলে আকস্মিক বজ্রপাতে এ হতাহতের ঘটনা ঘটে।

নিহত মনজু মিয়া উপজেলার সেলবরষ ইউনিয়নের সলপ গ্রামের ফুল মিয়ার ছেলে এবং আহত সাব্বির হোসেন হলেন, একই গ্রামের সোনা মিয়ার ছেলে।

এদিকে, এ ঘটনার খবর পেয়ে ওইদিন সকাল ১১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান ঘটনাস্থলে গিয়ে বজ্রপাতে নিহত মন্জু মিয়ার পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। পাশাপাশি ক্ষতিগ্রস্ত ওই পরিবারটিকে চাল, ডাল, তৈলসহ বিভিন্ন খাদ্য সামগ্রী দিয়েও সহায়তা করেন। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রজেশ চন্দ্র সরকার ও উপজেলার সেলবরষ ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. নূর হোসন উপস্থিত ছিলেন।

হাসপাতাল ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার সলপ গ্রামের মনজু মিয়া ও সাব্বির হোসেন নামে ওই দুই জেলে শনিবার সকাল সাড়ে ৭টার দিকে বাড়ির পিছনের মনাই নামক নদীতে একটি ছোট নৌকাযোগে মাছ ধরতে যান। এ সময় আকস্মিক বজ্রপাত হলে তারা দুইজনই গুরুতর আহত হন। পরে স্থানীয়রা ঘটনাস্থল থেকে তাদেরকে উদ্ধার করে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মনজু মিয়াকে মৃত ঘোষণা করেন।