এক সপ্তাহের মধ্যে ভাস্কর্যের সমাধান : ধর্মমন্ত্রী

প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২০ | আপডেট: ৯:০৮:অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২০
ধর্মমন্ত্রী ফরিদুল হক খান। ছবি: সংগৃহীত

সময় যত গড়াচ্ছে, ভাস্কর্য নিয়ে বিতর্ক ততই বাড়ছে। হেফাজতে ইসলামসহ অন্যান্য ধর্মীয় সংগঠনের নেতারা এর বিরুদ্ধে ফতোয়া দিয়ে তাদের অবস্থান স্পষ্ট করেছেন। অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগসহ বিভিন্ন বামপন্থী দল ঘোষণা দিয়েছেন, ভাস্কর্য নির্মাণ থেকে কোনোভাবেই সরে আসা হবে না। তবে এই সঙ্কটের সমাধান খুব দ্রুতই আসবে বলে জানিয়েছেন ধর্মমন্ত্রী ফরিদুল হক খান।

আজ শনিবার দুপুরে ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে তাকে গণসংবর্ধনা দেওয়া হয়। জামালপুর সার্কিট হাউসে আওয়ামী লীগ, জামালপুর প্রেস ক্লাবসহ বিভিন্ন সংগঠনের নেতাদের সাথে শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের তার এসব কথা হয়।

এর আগে আজ (৫ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও ভাস্কর্য নিয়ে চলমান বিতর্কের অবসান হতে যাচ্ছে বলে ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেন, ভাস্কর্য নিয়ে যে বিতর্ক উঠেছে প্রধানমন্ত্রী তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন। তার কাছে সব খবর আছে। সুতরাং বিচলিত হওয়ার কিছু নেই। সময়মতো তিনি ঠিকই এর একটা সমাধান বের করে ফেলবেন।

‘আমাদেরকে ধৈর্য ধারণ করতে হবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখতে হবে। কোনোভাবেই মাথা গরম করা যাবে না।’ যোগ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।