নতুন ভাবে সজ্জ্বিত রাবির খালেদা জিয়া হল

মুজাহিদ হোসেন মুজাহিদ হোসেন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৯ | আপডেট: ৫:২১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৯
ছবি: টিবিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বেগম খালেদা জিয়া হল নতুন ভাবে সজ্জিত হলো। সোমবার সন্ধ্যায় হলের প্রাধ্যাক্ষ মাহবুবা সরকারের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে হলের ডাইনিং রুমের প্রয়োজনীয় আসবাপত্র প্রদান করা হয়।

এ সময় বাংলা বিভাগের অধ্যাপক ড. মানিকুল ইসলাম, আবাসিক শিক্ষক শামিম আরা আলম, উপ প্রধান আবাসিক শিক্ষক মনওয়ারা বেগম, উপ রেজিস্টার এস এম রেজাউল হক, হল তত্ত¡াবধায়ক সুলতানা আলম ও নাছরিন সুলতানাসহ প্রায় দুই শাতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

হল সূত্রে জানা য়ায়, হলের নিজস্ব অর্থায়নে ডাইনিং রুম সম্পূর্ণ টাইলস করা, মার্বেল পাথরের ডাইনিং টেবিল, চেয়ার, কিচেন রুমের প্রয়োজনীয় উপকরণ ক্রয় ও ডাইনিং রুমে টেলিভিশনের ব্যবস্থা করা হয়।

হলের প্রাধ্যাক্ষ মাহবুবা সরকারের যোগদানের পর পরই তার একান্ত প্রচেষ্টা ও সদিচ্ছায় এই হলের ভেতর-বাহির পরিস্কার-পরিছন্নসহ বাগানের সৌন্দর্য বর্ধনে নানা কর্মসূচি গ্রহন করা হয়। ডরমেটরিতে অবস্থানরত শিক্ষার্থীদের জন্য পাখার ব্যবস্থা করা হয়। হলের অনেক অনাবাসিক শিক্ষার্থীকে আবাসিক করা হয়।

এছাড়াও হলের শিক্ষার্থীদের কষ্ট দূর করার জন্য হলের দায়িত্বরত কর্মকর্তাদের আবাসিক ও অনাবাসিক কোন শিক্ষার্থীদের প্রয়োজনীয় কোন তথ্য ও স্বাক্ষরের জন্য আসলে তাড়াতাড়ি কাজ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। শিক্ষার্থীদের ভবিষ্যৎ ক্যারিয়ারের কথা বিবেচনা করে বিভিন্ন সময় হলের শিক্ষার্থীদের জন্য ক্যারিয়ার বিষয়ক প্রশিক্ষণ ও কর্মশালার আয়োজন করা হয়।

হলের আবাসিক শিক্ষার্থী জান্নাতুন নাঈম বলেন, ম্যাম আসার পর থেকেই হলে বেশ কিছু পরিবর্তন এসেছে যা বলার অপেক্ষা রাখেনা। অন্যান্য হলের তুলনায় বেশ কিছু সুযোগ-সুবিধা এই হলে পাওয়া যায়।

হলের প্রাধ্যাক্ষ মাহবুবা সরকার জানান, দায়িত্ব গ্রহণের পর থেকেই হলের শিক্ষার্থীদের জন্য কাজ করে যাচ্ছি। হলের সার্বিক নিরাপত্তার জন্য সম্পূর্ণ হল সিসিটিভি ক্যামরার ব্যবস্থাসহ শিক্ষার্থীদের জন্য ওয়াই-ফাই জোন স্থাপন করার পরিকল্পনা আছে।