নতুন স্পন্সর নিয়ে যা বললেন পাপন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:২৮ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮ | আপডেট: ৩:২৮:অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮
ফাইল ছবি

দ্বিতীয় মেয়াদে ২০১৭ সালের জুলাই থেকে ২০১৯ সালের জুন পর্যন্ত বিসিবির সঙ্গে মোবাইলফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবির চুক্তির মেয়াদ ছিলো। কিন্তু সেই চুক্তি শেষ হওয়ার আগেই হটাৎ করে তা বাতিল করে দেয় রবি কর্তৃপক্ষ। প্রথম মেয়াদে বিসিবির সাথে চুক্তি শেষে গত বছরের জুলাইয়ে আবারও দুই বছরের জন্য চুক্তি বদ্ধ হয়েছিল বিসিবি ও রবি।

ছেলেদের জাতীয় দলের পাশাপাশি মেয়েদের জাতীয় দল, ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলেরও প্রধান স্পন্সর ছিল রবি। আর রবির এই চুক্তি থেকে সরে দাঁড়ানোর কারণে কিছুটা বিপাকেই পড়েছে বিসিবি। তাই নতুন স্পন্সর নিয়ে ভাবছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ এই নিয়ন্ত্রক সংস্থা। তবে নতুন প্রতিষ্ঠানের সঙ্গে বিসিবির চুক্তি স্বল্প সময় অথবা লম্বা সময়ের জন্য হতে পারে বলেই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘নতুন স্পন্সর আমরা যেটা মনে করি অপশন দুইটা। এখনি কাউকে লং টার্ম দিয়ে দেয়া, আর আরেকটা হলো যেহেতু আর কয়েকটা মাস, চার মাসের মত আছে সিরিজ সিরিজ বেসিসে করে জানুয়ারি থেকে আমরা লং টার্মে যাব। তখন কেইস টু কেইস হবে নতুন চারমাসের জন্যও হতে পারে। দেখি… আমার ধারণা ভাল কিছুই পাব।’

এছাড়াও বিসিবি যখন রবির টেন্ডার আবেদন গ্রহণ করে, তখন এমন কোনো শর্ত ছিলো না বলেই জানিয়েছেন পাপন। তবে রবির প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানের সাথে ক্রিকেটারদের চুক্তিবদ্ধ হওয়ার বিষয়টি দুঃখজনক বলেই মনে করেন তিনি।

তিনি বলেন, ‘ওদের সংগে আমাদের যে মিটিং হয়েছিল… না এখানে দুটো ব্যাপার আছে। অরিজিনাল যখন টেন্ডার করি সেখানে এই ধারাটা ছিল না। এই সমস্যা সব সময় ছিল। হয়কি এত টাকা দিয়ে বোর্ড চুক্তি করল একটা কোম্পানির সংগে প্লেয়াররা যদি এক/দেড় কোটি নিয়ে অন্য ব্রান্ডে করে তাহলে ওরা তো পাচ্ছে না। তাহলে স্পন্সর দিয়ে ওদের লাভ কি হল। এটা সাধারণত সারা বিশ্বেই আছে। কম্পিটিটরের সঙ্গে চুক্তি করা যায় না। এটা দুঃখজনক।’