নববর্ষে বুটেক্সে নেমে এসেছিল রঙ্গের মেলা

রফিকুল ইসলাম রফিকুল ইসলাম

বুটেক্স প্রতিনিধি

প্রকাশিত: ১:০০ পূর্বাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯ | আপডেট: ১:০০:পূর্বাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯

সব গ্লানি আর বিষন্নতা ভুলে নতুন উদ্যমে নতুন বছরকে নতুন ভাবে বরণ করে নিতে নতুন আয়োজনে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) এ নববর্ষ পালিত। ১৪২৬ বঙ্গাব্দের প্রথম দিনকে বরণ করে নিতে অনেক আগে থেকেই নেওয়া হয় প্রস্তুতি।

“আর্টেক্স” ক্লাবের উদ্যোগে বুটেক্স ক্যাম্পাসকে সাজানো হয় আবহমান বাংলার গ্রামীণ আবহে। আর তাদের আয়োজনে আয়োজিত হয় ক্যাম্পাসে দেয়ালিকা লিখার প্রদর্শনী ও প্রতিযোগিতা। বিভিন্ন স্থানে আল্পনা আঁকা হয় বুটেক্স ছাত্রলীগের উদ্যোগে।

সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বের করা হয় মঙ্গল শোভাযাত্রা। মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আবুল কাশেম, বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ, বুটেক্স ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ নেতা-কর্মীরা, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীসহ সাবেক ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ। তারপর বাঙ্গালীর চিরায়ত প্রথানুযায়ী চলে পান্তা খাওয়ার উৎসব।

এদিন যেন ক্যাম্পাস হয়ে উঠেছিল প্রাক্তন আর বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলা। উৎসবের আমেজে কমতি ছিলনা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদেরও। সবাই বাঙ্গালীর চিরায়ত পোশাক পাঞ্জাবি আর শাড়ি পড়ে যেন একাকার।এরপর একাত্তর সাংস্কৃতিক সংঘের আয়োজনে আয়োজিত হয় এক জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান।