নরসিংদীতে আর ও ২ কোটি ৩০ লাখ টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০ | আপডেট: ৭:৪৪:অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০

নরসিংদীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আর ও ৪৫.৮২ শতাংশ সরকারি সম্পত্তি যার বাজার মূল্য প্রায় ২ কোটি ৩০লক্ষ টাকা উদ্ধার করেছে জেলা প্রশাসন। ১৩ আগস্ট বুধবার দুপুরে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের নির্দেশে জেলার নরসিংদীর পৌরসভার সাটিরপাড়া অভিযানটি পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নরসিংদী সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি শাহ্ আলম মিয়া।

এ সময় আনসার ভিডিপির সদস্যসহ স্থানীয় এলাকার বাসী উপস্থিত ছিলেন। এ নিয়ে নরসিংদীতে ১৮ দিনের ব্যবধানে প্রায় কয়েক কোটি টাকা টাকার
মূল্যের সরকারি সম্পত্তি উদ্ধার করেছে জেলা প্রশাসন নরসিংদী।

সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ্ আলম মিয়া জানান, সরকারি স্বার্থ,সম্পদ-সম্পত্তি রক্ষা এবং সংরক্ষণে বদ্ধপরিকর জেলা প্রশাসন,নরসিংদী। এরই ধারাবাহিকতায় নরসিংদীর নরসিংদীর পৌরসভার সাটিরপাড়া মৌজার ৪৫.৮২ শতাংশের সরকারি খাস জমি (যার বাজার মূল্য প্রায় ২ কোটি ৩০ লক্ষাধিক টাকা) বেদখলমুক্ত করে সরকারের আয়ত্বে নেয়া হয়। সরকারি সম্পত্তি দখলমুক্তকরণের প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য যে, এর আগে গত মাসের ২৫ জুলাই শনিবার জেলার মাধবীর বিরামপুরে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের নির্দেশে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে নরসিংদী সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ্ আলম মিয়া কোটি টাকা মূল্যের ১৫৭ শতাংশ সরকারি পুকুর উদ্ধার ও ২৬ জুলাই রবিবার জেলার আমদিয়া ইউনিয়নের বনঘাব মৌজার পাকুরিয়া গ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে কয়েক কোটি টাকার মূল্যের আর ও ৪ একর ১৫ শতাংশ সরকারি সম্পত্তি উদ্ধার করেন। এবং ১২ আগষ্ট হাজিপুর ইউনিয়নের বাদুয়ারচর মৌজায় ১০ শতাংশ সরকারি সম্পওি উদ্ধার করেন যার বাজার মূল্য ২০ লক্ষ টাকা।