নরসিংদীতে পূজামন্ডপে আইনশৃঙ্খলা রক্ষায় আনসার বাহিনীর ব্যাপক নজরদারী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২০ | আপডেট: ৪:৫৫:অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২০

পালাশ,নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজার মন্ডপ গুলোতে আইনশৃঙ্খলা রক্ষা ও সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে জেলা কমান্ড্যান্ট মো: সাজেদুর রহমানের নেতৃত্বে নরসিংদীতে আনসার ও ভিডিপির ৩৩টি মোবাইল টিম দিনরাত এক করে কাজ করছে।

আইনশৃঙ্খলা রক্ষায় জরুরি প্রয়োজনে এসব মোবাইল টিম কে সহযোগিতার জন্য প্রস্তুত রাখা হয়েছে আর ও ১০টি কুইক রেসপন্স টিম। জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কার্যালয় সূত্রে জানা যায়, এবছর নরসিংদীর ৬টি উপজেলায় ৩৩৩টি পূজামন্ডপের নিরাপত্তা নিশ্চিত করনে ৪৩০ জন সশস্ত্র অঙ্গীভূত আনসার সদস্য ৩৩টি মোবাইল টিম ও ১০টি কুইক রেসপন্স টিমে ভাগ হয়ে স্থানীয় প্রশাসন ও পুলিশের সাথে সমন্বয় করে ২২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত মোট ৫ দিন দায়িত্ব পালন করছে।

প্রতিটি টিমে ১জন সশস্ত্র অঙ্গীভূত পিসি, ৩ জন অঙ্গীভূত সশস্ত্র আনসার ও ৬ জন অঙ্গীভূত আনসার (লাঠিসহ) মোট ১০জন বাইরোটেশনে ০৬ জন আনসার ডিউটি পালন করছে। প্রতিটি উপজেলায় কর্মরত উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা এবং উপজেলা প্রশিক্ষক মোবাইল টিম গুলো সার্বক্ষনিক নজরদারীতে রাখছেন।

নরসিংদী শহর পূজা উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক বিনয় শাহা জানান, পূজা মন্ডপ গুলোতে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা প্রশাসন ও জেলা পুলিশের পাশাপাশি জেলা আনসার ও ভিডিপির টহল মোবাইল টিম সার্বক্ষণিক কাজ করছে। তাদের এমন কর্মকান্ডে আমরা সন্তুষ্ট।