নিজ কার্যালয়ে সিন্ডিকেটের জরুরি বৈঠকে জাবি উপাচার্য

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৯ | আপডেট: ৩:০৮:অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৯
সংগৃহীত

অবরুদ্ধ দশা থেকে মুক্ত হয়ে ৯ দিন পর নিজ কার্যালয়ে গেলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর ফারজানা ইসলাম। সেখানে সিন্ডিকেট সদস্যদের নিয়ে জরুরি বৈঠকে বসেছেন তিনি। এই বৈঠক থেকেই আগামী দিনের কর্মসূচি বা বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতিতে কী করণীয় তা নির্ধারণ করা হবে।

এর আগে আজ মঙ্গলবার দুপুর দেড়টার দিকে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে উপাচার্য অবরুদ্ধ দশা থেকে মুক্ত করায় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, সাধারণ শিক্ষার্থী’সহ ছাত্রলীগকে ধন্যবাদ জানিয়েছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এতদিন সহনশীলতা ও ধৈর্যের চূড়ান্ত পরীক্ষা দিয়েছে বলে জানান ফারজানা ইসলাম।

গতকাল সোমবার সন্ধ্যা সাতটা থেকে আন্দোলনকারী শিক্ষকেরা উপাচার্যের বাসভবন ঘেরাও করে রাখেন। যতদিন না উপাচার্যকে অপসারণ করা হবে, ততদিন অবরোধ অব্যাহত রাখার ঘোষণা দিয়েছিলেন আন্দোলনকারীরা।

আজ বেলা ১১টায় আন্দোলনকারীরা যখন উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছিলেন, তখন উপাচার্যপন্থী শিক্ষকেরা সেখানে যান। তারা আন্দোলনকারী শিক্ষক–শিক্ষার্থীদের তুলে দিয়ে উপাচার্যের বাসভবনে ঢোকার চেষ্টা করেন। তবে আন্দোলনকারীদের বাধার মুখে তারা বাসভবনে ঢুকতে পারেননি।

এর কিছুক্ষণ পর দুপুর ১২টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ব্যানারবাহী ছাত্রলীগের মিছিল সেখানে আসে। ওই মিছিলে দুই শতাধিক নেতাকর্মী ছিলেন। মিছিল থেকে উপাচার্যবিরোধী আন্দোলনকারীদের ওপর হামলা হয়। মিছিলকারীরা উপাচার্যবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থী–শিক্ষকদের ওপর হামলা করেন। এতে অন্তত ৩০ জন আহত হয়েছেন।